যে কারণে বিশ্বকাপে বিস্ফোরক রূপে দেখা যাবে ওয়ার্নারকে

বল টেম্পারিং কেলেঙ্কারিতে এক বছরের নির্বাসন কাটিয়ে আজ (শুক্রবার) অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দিচ্ছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। বিশ্বকাপের ঠিক আগে সতীর্থদের সঙ্গে তাদের পুনর্মিলন হচ্ছে।

তবে এ দুজনের মধ্যে ওয়ার্নারকে নিয়ে বেশি উচ্ছ্বসিত দলনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি মনে করেন, কলঙ্কিত এ ব্যাটসম্যান নিজেকে প্রমাণে মরিয়া হবেন। তাই বিশ্বকাপে তাকে বিস্ফোরক রূপে দেখা যেতে পারে।

চলতি আইপিএলে দুর্দান্ত পারফরম করে দারুণভাবে বিশ্বকাপের প্রস্তুতি নিয়েছেন ওয়ার্নার। ১২ ইনিংসে ৬৯.২০ গড়ে ১ সেঞ্চুরি ও ৮ হাফসেঞ্চুরিতে ৬৯২ রান করেছেন তিনি। এখন পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক বাঁহাতি ওপেনার। দ্বিতীয় স্থানে থাকা লোকেশ রাহুলের রান ৫২০।

ওয়ার্নারের এবারের আইপিএল মিশন শেষ। বিদায় নিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ থেকে। তবে ইতিমধ্যে যে রান করেছেন, তাতে তাকে কেউ টপকাতে পারবে বলে মনে হয় না। এমন একজনকে নিয়ে উচ্চাশা করতেই পারেন ফিঞ্চ।

অজি অধিনায়কের আশা, আইপিএলের ফর্ম টেনে এনে এবার আন্তর্জাতিক মঞ্চেও কর্তৃত্ব করবেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশনে যা গতি এনে দেবে।

মেলবোর্ন কমার্শিয়াল রেডিওকে বুধবার ফিঞ্চ বলেন, বিশাল ক্ষুধা নিয়ে ফিরছে সে। এটা শুধু নিজের ফ্র্যাঞ্চাইজির হয়ে পারফর্ম করতেই নয়। আন্তর্জাতিক আঙিনায় আধিপত্য করতেও। কারও কাছ থেকে স্বপ্ন ১২ মাস দূরে থাকলে ভেতরে পরিকল্পনা দাউ দাউ করে জ্বলে।

এদিন ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ ক্যাম্পে যোগ দেবেন ওয়ার্নার ও স্মিথ। দলে তাদের অন্তর্ভুক্তিতে কোনো সমস্যা দেখছেন না ফিঞ্চ।