যশোরে স্বজন সংঘ’র আয়োজনে আন্তর্জাতিক থ্যালাসেমিয়া দিবস উদযাপন

“অনাগত সন্তানকে দিতে থ্যালাসেমিয়া থেকে সুরক্ষা; বিয়ের আগে করুন রক্তের ইলেকট্রোফরেসিস পরীক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে স্বেচ্ছাসেবী ও সমাজসেবামূলক সংস্থা স্বজন সংঘ’র আয়োজনে আজ বুধবার আন্তর্জাতিক থ্যালাসেমিয়া দিবস উদযাপন করা হয়।

এ দিবসকে কেন্দ্র করে আজ সকাল ৯টা ৩০ মিনিটে স্বজন সংঘ’র রেল রোডস্থ কার্যালয়ে থ্যালাসেমিয়া প্রতিরোধ ও প্রতিকারে সচেতনতামূলক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার সভাপতিত্ব করেন স্বজন সংঘ’র সহ-সভাপতি নিত্য গোপাল সাহা। থ্যালাসেমিয়া বিষয়ক সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন স্বজন সংঘ’র প্রতিষ্ঠাতা ও আন্তর্জাতিক থ্যালাসেমিয়া দিবস উদযাপন পর্ষদ-১৯ এর আহ্বায়ক সাধন কুমার দাস।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিল্পি ঐক্যজোট যশোর জেলা শাখার সহ-সভাপতি আবুল হাসান তুহিন, স্বেচ্ছাসেবী সংগঠন আস্থার প্রতিষ্ঠাতা মেহেদী হাসান শিহাব, উপস্থিত ছিলেন সম্মানিত অতিথি স্বেচ্ছাসেবী সংগঠন বনিফেস’র সাধারণ সম্পাদক কৃষিবিদ সিরাজুল ইসলাম মৃধা, গর্জে ওঠো’র প্রতিষ্ঠাতা কামাল মুস্তাফা।

আলোচনা অনুষ্ঠানের সঞ্চালনা করেন স্বজন সংঘ’র সদস্য আশরাফুজ্জামান মুন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বজন সংঘ’র সহকারী সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার নন্দী, সাংগঠনিক সম্পাদক শেখ মাসুদ হুসাইন, কোষাধ্যক্ষ তাপস লাহা, সদস্য তরুণ মন্ডল, ভলান্টিয়ার্স এসোসিয়েশন অব স্বজন ভ্যাস’র স্বেচ্ছাসেবকবৃন্দ। আলোচনা শেষে স্বজন সংঘ’র রেল রোডস্থ কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে পথচারীদের মধ্যে থ্যালাসেমিয়া বিষয়ক সচেতনতা মূলক খোলা চিঠি বিতরণ করে যশোর প্রেসক্লাবের সামনে এসে র‌্যালী সমাপ্ত হয়।