যশোরে পরকীয়ার জেরে শ্রমিক সর্দার খুন,আটক ১

যশোরে দুর্বৃত্তদের এলোপাতাড়ি ছুরিকাঘাতে আফনান জুট মিলের শ্রমিক সর্দার শহীদ কাজী (৩৫) নিহত হয়েছেন। সোমবার দুপুর আড়াইটার দিকে ওই মিলের গেটের সামনে ঘটনাটি ঘটে। নিহত শহীদ কাজী মাগুরা সদর থানার হাজরাপুর গ্রামের লোকমান কাজীর ছেলে। হামলাকারীদের মধ্যে একজনকে জনগন আটক করে পুলিশে সোপর্দ করেছে। ধৃতের নাম মেহেদা হাসান টপি। তিনি যশোর উপশহর সারথী মিল এলাকার আসলামের ছেলে। পরকীয়ার জেরে এই হত্যাকান্ড বলে ধারণা করছে পুলিশ।

কোতোয়ালি মডেল থানার এস আই হায়াৎ মাহমুদ জানিয়েছেন, যশোর সদর উপজেলার বাহাদুরপুর এলাকায় আফনান জুট মিল অবস্থিত। যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন ওই মিলের মালিক। ঘটনার দিন দুপুর আড়াইটার দিকে মিলের শ্রমিক সর্দার শহীদ কাজী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হয়েছেন। মৃতদেহ হাসপাতাল মর্গে রয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী একই মিলের শ্রমিক শাহিন জানিয়েছেন, তিনি ও সর্দার শহীদ মিলের বাইরে টিটো টি স্টল থেকে চা পান করে মিলের দিকে যাচ্ছিলেন। মিলের গেটের সামনের রাস্তায় যেতেই ৪ জন দুর্বৃত্ত হঠাৎ হামলা চালায়। এসময় তিনজন শহীদকে জাপটে ধরে ও একজন তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে।
শাহিন জানান, তিনি বাধা দিতে গেলে দুর্বৃত্তরা তাকে ধাক্কা মেরে ফেলে দেয়। তাদের চিৎকারে স্থানীয় লোকজন ও শ্রমিকরা এগিয়ে আসলে দুর্বৃত্তরা দৌড় দেয়। এসময় জনতা ধাওয়া করে টপি নামে একজনকে আটক করে পুলিশে দেয়।

আটক টপি সাংবাদিকদের জানিয়েছেন, তার মামী জুলেখা ২/৩ মাস আগে ওই মিলে মেশিনম্যান হিসেবে কাজ করতেন। তার সাথে পরকীয়ায় জড়িয়ে পড়েন শ্রমিক সর্দার শহীদ। তার স্বামী আমিচার বিষয়টি জানতে পেরে জোলেখাকে আর মিলে কাজ করতে দেননি। এরপরেও তাদের সম্পর্ক চলে আসছিলো। যে কারণে আমিচার শ্রমিক সর্দার শহীদের উপর ক্ষুব্দ হয়।

টপি আরো জানায়, ঘটনার দিন দুপুরে তিনি আবু ও জিয়ারুল বসে গল্প করছিলেন। এসময় মামা আমিচার এসে তাদের ঘটনাটি জানান। পরে তারা চার জন মিলে বাহাদুরপুরে যান। তারা তিনজন শহীদকে জাপটে ধরে রাখে। আর আমিচার তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে।

যশোর ২৫০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শফিউল্লাাহ সবুজ জানান, হাসপাতালে আনার আগেই মারা যান শহীদ। তার শরীরের একাধিক স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

কোতোয়ালি মডেল থানার ওসি অপূর্ব হাসান জানান, আমিচারের স্ত্রী ওই মিলের সাবেক শ্রমিক জুলেখার সাথে পরকীয়ার জেরে শহীদ খুন হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনার সাথে জড়িতদের আটকের চেষ্টা চলছে।