করণীয় ঠিক করতে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক কাল

নিজেদের মধ্যে টানাপড়েন, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও আগামী দিনের করণীয় নির্ধারণ করতে বৈঠকে বসছেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং ও সমন্বয় কমিটির শীর্ষ নেতারা।

আগামীকাল সোমবার বিকেল ৪টার দিকে ঐক্যফ্রন্টের অন্যতম শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হবে।

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠকে ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীসহ ফ্রন্টের শীর্ষ নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

নির্বাচন-পরবর্তী সময়ে কোনো কর্মসূচি না থাকা এবং বিএনপি ও গণফোরামের সদস্যদের সংসদে যোগদান, বগুড়া-৬ আসনের উপনির্বাচনে বিএনপির অংশগ্রহণ এবং জোটের আরেক শরিক দল কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর জোট ছাড়ার আলটিমেটামের মধ্য দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের অসন্তোষ প্রকাশ্যে আসে। ফলে কার্যত থমকে গেছে ফ্রন্টের যাবতীয় কর্মকাণ্ড।

জাতীয় ঐক্যফ্রন্টের একাধিক নেতা জানিয়েছেন, এ বৈঠকে নির্বাচন-পরবর্তী সময়ে জোটের শরিকদের মধ্যে নানা ইস্যুতে সৃষ্ট সংকট, দূরত্ব ও ভুল বোঝাবুঝি দূর করার উদ্যোগ নেওয়া হবে। আলোচনা হতে পারে নতুন কর্মসূচি নিয়েও।