যশোরে পুলিশের উপর হামলায় ঘটনায় মামলা, ৭ দিনের রিমান্ডের আবেদন

jessore map

যশোরে ট্রাফিক পুলিশের উপর হামলার ঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়েছে। হামলার শিকার ট্রফিক কনসটেবল নুরুল হক তালুকদার নিজে বাদি হয়ে মামলাটি করেন। হামলার ঘটনায় পুলিশ রাব্বি হোসেন ওরফে নিশানকে (২২) আটক করেছে। আটক রাব্বি হোসেন নিশান শহরের পোষ্ট অফিস পাড়ার আলমগীর হোসেন ওরফে ফরিদের ছেলে। পুলিশ তাকে আদালতে চালান দিয়ে ৭ দিনের রিমান্ড চেয়েছে। রাব্বির নামে থানায় হত্যা, ডাকাতি, অস্ত্রসহ অন্তত বারোটি মামলা রয়েছে।

রোববার (১৬ জুন) রাতে কোতয়ালি থানায় দায়ের করা মামলায়, কনসটেবল নুরুল ইসলাম তালুকদার বলেছেন, শহরের মুজিব সড়কস্থ জজ কোর্ট মোড়ে যানবাহন নিয়ন্ত্রন করা কালে (ট্রফিক ডিউটি) বিকাল সাড়ে ৪ টার দিকে চাঁচড়া থেকে ৫/৬ জন যাত্রি নিয়ে একটি ইজি বাইক দড়াটানার উদ্দেশ্যে যাচ্ছিল। জজ কোর্টের মোড়ে ঈদগাহ ময়দানের সামনে বাইকটিকে দাঁড় করিয়ে বলা হয় রাস্তায় জানজট রয়েছে বাইক দড়াটানার দিকে যাবে না। এসময় বাইক থেকে ৫/৬ জন নেমে এসে বেআইনি জনতাবদ্ধ হয়ে সরকারি কাজে বাধা প্রদান করে ও কনসটেবল নুরুল হক তালুকদারকে অতর্কিত আক্রমন করে এলোপাতাড়ি মারপিট করে আহত করে। কনসটেবল নুরুল হকের চিৎকারে রাস্তার বিপরিত দিকে ডিউটিরত এটিএসআই মনিরুজ্জামান, পৌরসভার নিয়োগ প্রাপ্ত কমিউনিটি পুলিশের সদস্য আতাউর রহমানসহ স্থানীয় লোকজন এগিয়ে গেলে রাব্বিসহ অজ্ঞাত সন্ত্রাসীরা হত্যার হুমকি দেয়। সন্ত্রাসীদের হুমকি উপেক্ষা করে সংগীয় অফিসার কমিউনিটি পুলিশের সদস্য ও স্থানীয় জনতার রাব্বিকে আটক করলে অজ্ঞাত নামা সন্ত্রাসীরা পালিয়ে যায়। খবর পেয়ে কোতয়ালি পুলিশের মোবাইল টিমের এ এস আই সোহেল ঘটনা স্থলে যেয়ে রাব্বিকে হেফাজতে নেয়। আহত নুরুল ইসলামকে ২৫০ শয্যার যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে মামলার তদন্ত কর্মকর্তা এস আই শহিদুল জানান, পুলিশের উপর হামলাকারি সন্ত্রাসী রাব্বি হোসেন নিশানকে সোমবার আদালতে চালান দিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।
ডিবি পুলিশের পরিদর্শক মারুফ আহমেদ জানান, রাব্বির নামে কোতয়ালি থানায় হত্যা, ডাকাতি, অস্ত্র, চাঁদাবাজি, মাদক,মারামারি, নারীনির্যাতন ও সর্বশেষ পুলিশের উপর হামলার মামলাসহ ১২টি মামলা রয়েছে।