অনুরাগ কাশ্যপকে হত্যার হুমকি

বলিউডের জাতীয় পুরস্কারজয়ী নির্মাতা অনুরাগ কাশ্যপকে হত্যার হুমকি দেয়া হয়েছে। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে অনুরাগের উদ্দেশে এক ব্যক্তি লেখেন, কিছুদিন আগেই তিনি নিজের রাইফেল এবং শটগান পরিষ্কার করে রেখেছেন। অনুরাগের সঙ্গে সামনাসামনি হওয়ার জন্যও অপেক্ষা করে রয়েছেন তিনি।

অনুরাগ টুইটটি মুম্বাই পুলিশকে ফরওয়ার্ড করে দেন। জবাবে মুম্বাই পুলিশ জানায়, ইতিমধ্যেই সেই ব্যক্তির টুইটার অ্যাকাউন্টের বিস্তৃত বিবরণ সাইবার পুলিশ বিভাগে পাঠানো হয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। পুলিশ যাতে এ ঘটনার উপযুক্ত ব্যবস্থা নিতে পারে সে জন্য অনুরাগকে নিকটস্থ থানায় অভিযোগও দায়ের করতে বলেন তাঁরা।

গত মঙ্গলবার ভারতজুড়ে ‘ধর্মীয় অসহিষ্ণুতা’ এবং রামের নামে ‘উস্কানিমূলক রণহুঙ্কার’ বন্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেশের বিশিষ্ট নাগরিকদের একাংশ একটি চিঠি দিয়েছিলেন। সেই চিঠিতে স্বাক্ষরকারীদের অন্যতম অভিনেতা কৌশিক সেনকেও গত বুধবার ফোনে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। কৌশিকের পর এবার অনুরাগকে হুমকি দেয়া হলো। এ বিষয়ে মুম্বাই পুলিশ দ্রুত পদক্ষেপ নেয়ায় ধন্যবাদ জানিয়েছেন অনুরাগ। পাশাপাশি তার টুইটে প্রধানমন্ত্রী মোদিকেও ধন্যবাদ জানিয়েছেন।
এদিকে, চিঠি পাঠানোর বিষয়ে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, যারা প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন তারা ‘দেশবিরোধী’। বিজেপির বদনাম করতেই এ সব করা হচ্ছে। ওই সব ব্যক্তি যেখানে যাবেন বিজেপি কর্মীদের প্রতিবাদের মুখে পড়তে।