সিগারেটের অতিরিক্ত দাম নেওয়ায় যশোরে বিভিন্ন দোকানে পুলিশি অভিযান

cigerrette

সিগারেটের অতিরিক্ত দাম নেওয়ায় যশোরে বিভিন্ন দোকানে পুলিশি অভিযান চালানো হয়েছে। শুক্রবার শহরের দড়াটানা, চিত্রার মোড়, মনিহার বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। এসব দোকানদারদেরকে সতর্ক করে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ব্রিটিশ আমেরিকা টোবাকো কোম্পনি ডার্বি সিগারেটের মূল্য ৪টাকা নির্ধারণ করা হয়েছে। কিন্তু খুচরা দোকানিরা ৫টাকা করে বিক্রি করছে। এই অভিযোগে অভিযান চালানো হয়।

ব্রিটিশ আমেরিকা টোবাকো কোম্পনির যশোরের ম্যানেজার আসাদুজ্জামান জানান, শহরের বিভিন্ন এলাকায় ৫ টাকা দামে ডার্বি সিগারেট বিক্রির অভিযোগ পান। এই অভিযোগ পাওয়ায় দড়ানাটার আরমান স্টোর, চিত্রার মোড়ের সাথী স্টোর, মণিহার এলাকার ইকবাল স্টোরসহ বেশ কয়েকটি দোকানে অভিযান চালানো হয়। অভিযানে ১ টাকা অতিরিক্ত মূল্য বৃদ্ধি করে ৫টাকা দামে সিগারেট বিক্রির অভিযোগের সত্যতা পাওয়া যায়। অভিযোগের সত্যতা পাওয়ায় ওই দোকানদারদেরকে সতর্ক করে দেওয়ায় হয়। পরে ওই সব ব্যবসায়ীরা আর কখনো অতিরিক্ত দামে সিগারেট বিক্রি করবে না বলে মুচলেকা দিলে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

তিনি জানান, ডার্বি সিগারেটের কোম্পানি খুচরা পর্যায়ে মূল্য ৪ টাকা নির্ধারণ করা হয়েছে। এরপর আর কেউ কখনো অতিরিক্ত মূল্যে সিারেট বিক্রি করলে ভোক্তা অধিকার আইনে মামলা করা হবে।