কলকাতা থেকে লাশ হয়ে ফিরলেন দুই বাংলাদেশি

banapole
পুরাতন ছবি

ভারতের কলকাতায় সড়ক দূর্ঘটনায় নিহত দুই বাংলাদেশির লাশ বেনাপোল চেকপোস্ট দিয়ে পরিবারের কাছে হস্তান্তর করেছে বিএসএফ সদস্যরা। রবিবার সকাল সাড়ে ৮ টায় দুই দেশের কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে লাশ দুটি হস্তান্তর করা হয়।

গত শুক্রবার রাতে কলকাতার শেক্সপিয়র সরণিতে ঝিনাইদহের ভুটিয়ারগাতী গ্রামের কাজী খলিলুর রহমানের ছেলে মোহম্মদ মইনুল আলম (৩৬) ও কুষ্টিয়ার খোকসা উপজেলার চন্দর গ্রামের আমিরুল ইসলামের মেয়ে ফারহানা ইসলাম তানিয়া (৩০) সড়ক দুর্ঘটনায় নিহত হন। কলকাতায় সকল আনুষ্ঠানিকতা শেষে নিহত দুই বাংলাদেশির মরদেহ সড়ক পথে অ্যাম্বুলেন্সে করে শনিবার দিবাগত রাত ২টার দিকে বেনাপোলের উদ্দেশ্যে রওনা দেয়। এরপর রোববার সকাল সাড়ে ৮টায় বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছায় লাশবাহী অ্যাম্বুলেন্স। এখানে ভারতীয় বিএসএফ ও কাস্টমস কর্মকর্তারা বাংলাদেশের বিজিবির সদস্যদের হাতে লাশ হস্তান্তর করেন।

লাশের সাথে থাকা তাদের সফর সঙ্গী কাজী শফিউর রহমান বলেন, শুক্রবার রাতে আমরা ট্রাক্সিক্যাবের জন্য কলকাতা শহরের শেক্সপিয়র সরণিতে দাঁড়িয়ে ছিলাম। এসময় দু’পাশ থেকে দুটি গাড়ি বেপরোয়া গতিতে এসে ধাক্কা দেয়। যার একটি গাড়ি উল্টে আমাদের উপর এসে পড়ে। এতে গুরুতর আহত অবস্থায় পুলিশসহ স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তিনি সাথে থাকলেও প্রাণে বেঁচে যান।