যশোরে অনুষ্ঠিত হলো ব্রিটিশ কাউন্সিলের দুই দিনব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন

ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্প ও গণগ্রন্থাগার অধিদপ্তরের আয়োজনে “চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো” এই শিরোনামে ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর যশোর জেলা সরকারি গণগ্রন্থাগারে অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন।

ক্যাম্পেইনের অনুষ্ঠানমালার মধ্যে ছিল শিশুদের জন্য চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা, টয়ব্রিকস সেশন, কম্পিউটার কোডিং সেশন, নারীবান্ধব গ্রন্থাগার গঠন বিষয়ক মতবিনিময় সভা এবং সরকারি গণগ্রন্থাগারের উন্নয়ন বিষয়ক অন্যান্য আলোচনা সভা।

জেলা সরকারি গণগ্রন্থাগার চত্বরে ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এই ক্যাম্পেইনের নানা কর্মসূচি। ৩১ আগস্ট সকাল ১০টায় দুই দিনব্যাপী কার্যক্রমের উদ্বোধনী ঘোষণা করেন উদ্বোধনী পর্বের প্রধান অতিথি এ জে এম আব্দুল্যাহেল বাকী ,পরিচালক (যুগ্ম সচিব), গণগ্রন্থাগার অধিদপ্তর; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড.এম.হাসান সরোওয়ার্দী, অধ্যক্ষ, যশোর সরকারি মহিলা কলেজ, যশোর এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অনিন্দিতা রায়, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি), যশোর । সভাপতি শিক্ষার ক্ষেত্রে কোয়ান্টিটি থেকে কোয়ালিটির উপর বেশি গুরুত্বারোপ করেন এবং ব্রিটিশ কাউন্সিল কে তাদের এই মহতী উদ্যোগের জন্য বিশেষ ভাবে ধন্যবাদ জানান।

উল্লেখ্য যে, গত ১৯ মার্চ, ২০১৯ রাজধানীর সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের কনফারেন্স হলে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয় ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্প ও গণগ্রন্থাগার অধিদপ্তরের এই এক বছরব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন “চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো”। যশোরসহ বাংলাদেশের মোট ২৫টি জেলায় আয়োজিত হতে যাচ্ছে এই ক্যাম্পেইনটি।