চৌগাছার চাদপুরে রেজাউলের অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসি

jessore map

যশোরের চৌগাছা উপজেলার চাদপুরে নামধারী নেতা রেজাউল ইসলাম ও তার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী। রোববার বিকাল ৫ টায় দু’যুবকের কাছ থেকে জোর পূর্বক টাকা পয়সা ছিনিয়ে নিয়েছে রেজাউল বাহীনি।

এলাকাবাসীর অভিযোগ, রেজাউল এলাকায় একটি মাদকের শক্তিশালী বাহিনী গড়ে তুলেছে। এই বাহিনীর সদস্যরা ক্ষমতাশীন দলের নাম ভাঙিয়ে বিভিন্ন অপকর্ম কর্মকান্ড করে বেড়ায়। তার অপকর্মে বাধা দিলে নিজেকে নেতা পরিচয় দিয়ে তাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করারও হুমকী দেয় সে। তার অত্যাচারে চাদপুর সহ আশপাশের পুরো এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।

স্থানীয়রা আরো জানান, রেজাউল ইসলাম প্রতিদিন সকাল ও বিকালে তার একটি মোটরসাইকেল নিয়ে ঘুরাফেরা করেন। ইচ্ছে করেই অপরিচিত লোক দেখলে তাদের সাথে তার মোটরসাইকেলটি দুর্ঘটনা ঘটায়। এরপর দাবি করে মোটা অংকের টাকা।
রোববার আত্মীয় বাড়ি বেড়াতে দু’যুবক চৌগাছা প্রেম রোডে যান। এ সময় রেজাউল ইচ্ছে করেই তাদের সাথে মোটরসাইকেল সংঘর্ষ ঘটিয়ে মোটা অংকের টাকা দাবি করেন। এই দু’যুবক টাকা দিতে অস্বীকার করলে তাদের সাথে মারমুখি আচারণ করেন। পরে স্থানীয়দের সহযোগীতায় মুক্তি পাই ৫ হাজার বিনিময়ে ওই দু’যুবক।

সূত্র জানায়, কয়েকটি সীমান্ত দিয়ে মাদকের চালান নিয়ে আসছে তারা। শার্শার রুদ্রপুর, কাশীপুর, গোগা, শিকারপুর, হরিশচন্দ্রপুর, বেনাপোলের পুটখালী, দৌলতপুর, গাতিপাড়া, সাদিপর, বড়আঁচড়া, রঘুনাথপুর ও চৌগাছা সীমান্ত দিয়ে যশোরে মাল আনছে এরা। এদিকে এ নিয়ে চরম উদ্বেগ, হতাশা আর উৎকন্ঠায় আছে এলাকার অনেক অভিভাবক। তারা বলছেন, এলাকার মাদক ব্যবসায়ীদের জন্য রোডে চলাচলে চরম অসুবিধা হচ্ছে। বাধা দিলে উল্টো হয়রানির মধ্যে পড়তে হচ্ছে।

এ ব্যাপারে যশোর চৌগাছা থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব জানিয়েছেন, মাদক ব্যবসায়ীদের ছাড় নেই। অভিযুক্ত ওইসব চিহ্নিতদের বিরুদ্ধে নির্দিষ্ট তথ্য দিলেই তাদের দ্রুত আটক করা হবে। গোপন অভিযান চলছে।