বেনাপোলে স্কুলছাত্র ওমর হত্যা মামলায় চার্জশিট

jessore map

যশোর বেনাপোলের সরবাংহুদা গ্রামের স্কুলছাত্র ওমর ফারুক হত্যা মামলায় পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দিয়েছে সিআইডি পুলিশ।

অভিযুক্তরা হলেন- বেনাপোলের দূর্গাপুর গ্রামের শাহাজামাল হোসেন কালুর ছেলে সাইফুল ইসলাম ওরফে মীর জামাল, আনছার আলী চৌকিদারের ছেলে রায়হান, বেনাপোল কলেজ পাড়ার আলমগীর হোসেন ভুইয়ার ছেলে রাজিব, মৃত আব্দুল মান্নানের ছেলে ইকবাল হোসেন ও পোড়াবাড়ি কেলোকান্দা গ্রামের শের আলীর ছেলে আসলাম ওরফে ইসলাম।

এদিকে চার্জশিটে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমান না পাওয়ায় আটক তিনজনকে অব্যহতির আবেদন করা হয়েছে। তার হলেন- ইদ্রিস আলী, নুরমান আলী ও মেহেদী হাসান।

চার্জশিটে অভিযুক্ত চারজনকে পলাতক দেখানো হয়েছে। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল লতিফ।

২০১৭ সালের ২৫ সেপ্টেম্বর বিকেলে কুদলারহাট মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র ওমর ফারুক বাড়িতে কাজ করছিল। এমন সময় তার মোবাইলে কল আসলে সে বাইরে চলে যায়। রাতে আর বাড়ি ফেরে না। মোবাইল ফোন ও বন্ধ পায় স্বজনেরা। পরদিন সকলে মানকিয়া গ্রামের একটি ধানক্ষেত থেকে ওমর ফারুকের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের পিতা হায়দার আলী বাদী হয়ে অপরিচিত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ পরে সিআইডি তদন্তের দায়িত্ব পায়।