রূপদিয়ার সকলের প্রিয় হায়দার স্যার আর নেই

যশোরের রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমীর সাবেক প্রধান শিক্ষক অত্র অঞ্চলের সর্বজন শ্রদ্ধেয় ব্যাক্তিত্ব হায়দার আলী ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন) মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৭৭ বছর।

মরহুমের বড় জামাতা ও রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমীর প্রধান শিক্ষক বি এম জহুরুল পারভেজ ও ছোট জামাতা প্রেমবাগ ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দীন জানান তিনি রোববার সন্ধা ৬.৪৫ মিনিটে নিজ বাড়ি নরেন্দ্রপুর গ্রামে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি বেশ কিছুদিন যাবৎ দুরারোগ্য ব্যাধী খাদ্যনালিতে টিউমর সহ ক্যান্সার রোগে ভুগছিলেন। মরহুম হায়দার আলী ১৯৭২ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমীর প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেছেন।
তার মৃত্যুতে রূপদিয়া এলাকায় সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। তিনি স্ত্রী দুই পুত্র তিন কন্যা সন্তান সহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার সকাল ১১ টায় রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমী প্রাঙ্গনে ও নরেন্দ্রপুর ঈদগাহ ময়দানে জোহর বাদ দুদফা নামাজের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মরহুমের নামাজের জানাযায় এলাকার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবিন্দ, অত্র এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ শত শত মানুষ জানাযায় অংশগ্রহন করেন।
মরহুম হায়দার আলী ছিলেন যশোর সদর উপজেলা বিএনপির সমাজ কল্যান বিষয়ক সম্পাদক। তাহার মৃত্যুর সংবাদ শুনে যশোর জেলা বিএপির আহবায়ক অধ্যাপক নার্গিস বেগম সহ জেলা উপজেলা ও নরেন্দ্রপুর ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের শোক প্রকাশে তাহার বাড়িতে ছুটে যান।