বাঘারপাড়ায় নসিমন চালককে হত্যার অভিযোগে মামলা

jessore map

যশোরের বাঘারপাড়া উপজেলায় নসিমন চালক ফজলুর রহমানকে হত্যার অভিযোগে আদালতে মামলা হয়েছে। নিহতের মা একই উপজেলার সুখদেব নগর গ্রামের বাবর আলী সরদারের স্ত্রী হাসিয়া খাতুন বাদী হয়ে ৩ জনের নামে যশোর আদালতে এ মামলা করেন।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহাদী হাসান অভিযোগটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোরকে তদন্ত পূর্বক প্রতিবেদক দাখিলের আদেশ দিয়েছেন।

অভিযুক্তরা হলো- একই উপজেলার নওয়াপাড়া গ্রামের নওয়াব আলী মোল্যার ছেলে মিলন মোল্যা, নাহিদ আলী সিকদারের ছেলে সুজন ও মিলন মোল্যার স্ত্রী ময়না খাতুন।

বাদীর দায়ের করা মামলায় উল্লেখ করা হয়েছে, তার ছেলে ফজলুর রহমান নসিমন চালিয়ে জীবিকা নির্বাহ করতো। আসামি মিলন মোল্যার বোন মেঘনা খাতুনের সাথে ফজলুর রহমানের প্রেমের সম্পর্ক ছিল। বিষয়টি মেঘনার পরিবার জানতে পেরে মেঘনাকে অন্যত্র বিয়ে দেয়ার জন্য চেষ্টা করে। এরই মধ্যে ফজলুর রহমানের সাথে মেঘনার বিয়ের জন্য মিলন মোল্যার কাছে প্রস্তাব দেন ফজলুর পিতা। কিন্তু মিলন মোল্যা বলেছেন ছেলে ও মেয়ের বয়স প্রায় সমান হওয়ায় এখানে ওই মেয়েকে বিয়ে দিবেন না। যেহেতু মেয়েকে অন্যত্র বিয়ে দিতে পারছেনা সেহেতু ফজলুর রহমানকে হত্যার জন্য পরিকল্পনা করে মেঘনার পরিবার। গত ১৬ আগস্ট দুপুরে নসিমন নিয়ে ফজলুর রহমান বাড়ি থেকে বের হয়। রাতে বাড়ি ফিরে না আসায় বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে তার সন্ধান পেতে ব্যর্থ হয়। পরদিন সকাল ৭টার দিকে সুখদেব নগর-গলগলিয়া মাঠের মধ্যে রাস্তার পাশে ফজলুর রহমানের লাশ পাওয়া যায়। পুলিশ লাশ উদ্ধার করে একটি অপমৃত্যু মামলা নেয়। তবে ফজলুকে হত্যার বিষয়ে কিছু তথ্য পেয়ে থানায় যান ফজলুর পরিবার। কিন্তু থানার এসআই মাহবুব কোন কথাই শুনতে নারাজ বলে তাদের থানা থেকে তাড়িয়ে দেন। পরে স্থানীয়দের সাথে আলোচনা করে আদালতে এ মামলা করা হয়েছে।