যশোরে দেশটাকে পরিষ্কার করি দিবস পালিত

‘আমার এলাকা আমার হাতেই হোক পরিষ্কার’ এই স্লোগানকে ধারণ করে যশোরে দেশটাকে পরিষ্কার করি দিবস পালিত হয়েছে।

পরিবর্তন চাই যশোর জেলা শাখার আয়োজনে শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল কর্মসূচির উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি ছিলেন- যশোর পৌর সভার প্যানেল মেয়র মুস্তাফিজুর রহমান মুস্তা, মহিলা পরিষদের জেলা সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্টাচায্য, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব হারুন অর রশীদ ও ওয়ান নিউজ বিডি’র প্রকাশক আল মামুন শাওন। পরিস্কার অভিযান শেষে স্বেচ্ছাসেবকদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন।

পরিবর্তন চাই যশোর শাখার সমন্বয়ক কামাল মুস্তাফার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের পর বিভিন্ন গ্রুপ শহরের বিভিন্ন রাস্তায় পরিস্কার অভিযানে বেরিয়ে পড়ে। গর্জে ওঠো, রেডক্রিসেন্ট সোসাইটি, স্বপ্ন দেখো, জিরোটিম, বন্ধন, চিলড্রেনস হ্যাভেন ও যশোর ইউথ সোসাইটি’র কর্মিরা এ কর্মসূচিতে অংশ নেয়।

উদ্বোধনী বক্তব্যে সাইফুজ্জামান পিকুল বলেন, পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। কিন্তু আমরা ধর্মের নামে অনেক বাগড়ম্বর করি মুল কাজটা করি না। এ জন্য যশোরসহ সারা দেশে এবার ডেঙ্গুতে এতো মানুষ আক্রান্ত হলো ও মৃত্যু বরণ করলো। নিজেদের চারপাশ নিজেরা পরিস্কার রাখার দায়িত্ব নিতে হবে। সাথে সাথে সরকারকেও কঠোর আইন করতে হবে এবং তা প্রয়োগ করতে হবে।

jashore news 3তন্দ্রা ভট্টাচার্য বলেন, ধনীরা এসি ব্যাবহার করে ফ্রিজ ব্যাবহার করে কিন্তু পরিস্কার করে না সেখানে এডিস মশা জন্মনেয় এবং দরিদ্ররা কামড় খেয়ে মরে। পরিচ্ছন্নতা আইন কঠোর ভাবে বাস্তবায়ন করতে হবে বলে তিনি দাবী করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন- জিরো টিমের মাহমুদুর রহমান রঞ্জু, চিলড্রেনস হ্যাভেনের শাকিল এজাজ, যশোর ইউথ সোসাইটির সভাপতি মাহমুদা আক্তার মিশু, রেডক্রিসেন্ট সোসাইটির হুমায়ুন কবির, বন্ধনের সাধারণ সম্পাদক আব্দুল করিম রাজনসহ সংগঠনের কর্মীরা। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন গর্জ ওঠোর সদস্য সচিব বোরহান ইউসুফ।