যশোরে রোআর’র উদ্যোগে ডাস্টবিন স্থাপন ও বৃক্ষরোপণ

ওয়ার্ল্ড ক্লিনআপ ডে উপলক্ষে বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেছে ‘রুটস অফ আশ্রম রোড-রোআর’ (Roots of Ashram Road-ROAR) ও যশোর পৌরসভা।

শনিবার বিকেলে যশোর শহরের রামকৃষ্ণ আশ্রম রোড এলাকার স্থানীয় নাগরিকদের সংগঠন ROAR-এর সদস্যরা পরিচ্ছন্নতার লক্ষ্য নিয়ে নিজেদের উদ্যোগে পুরো এলাকায় ডাস্টবিন স্থাপন ও বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপণ করেছে।

যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু প্রধান অতিথি হিসেবে এসব কার্যক্রম উদ্বোধন করেন। এসময় স্থানীয় ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর গোলাম মোস্তফা এবং দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন ও লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পরে উদ্বোধনী অনুষ্ঠানে যশোরের পৌর মেয়র- সারা বছর পরিষ্কার পরিচ্ছনতা বজায় রাখার মাধ্যমে যশোরকে এডিসমুক্ত শহর হিসেবে গড়ে তোলার বিষয়ে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন বলেন, ROAR এর মতো প্রতিটি এলাকার তরুণ সমাজ ও প্রতিষ্ঠিত ব্যক্তিরা নিজ এলাকার পরিবেশ সুন্দর করে সাজানো উদ্যোগ নিলে, একসময় পুরো বাংলাদেশ সুন্দর হয়ে উঠবে। সুন্দর পরিবেশে আগামীর প্রজন্ম নিজেদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলবে বলেও মনে করেন তিনি।

লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু বলেন, বর্তমান পৌর মেয়র যশোর পৌরসভার একজন নান্দনিক মেয়র হিসেবে যশোর শহরের সৌন্দর্য্য বাড়াতে যেসব উদ্যোগ নিয়েছেন, তাতে স্থানীয় নাগরিকদের সহযোগিতার প্রয়োজন।

স্থানীয় ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর গোলাম মোস্তফা তার নির্বাচনী এলাকায় বিভিন্ন নাগরিক সমস্যা সমাধানে সবসময় পাশে থাকার আশ্বাস দিয়ে সহযোগিতা কামনা করেন।

মূলত এলাকার ইতিবাচক পরিবর্তনের লক্ষ্য নিয়ে গত বছর আশ্রম রোড এলাকার নাগরিকদের সমন্বয়ে গড়ে ওঠে রুটস অফ আশ্রম রোড-রোআর। বিনামূল্যে রক্তের গ্রুপ সনাক্তকরণ ও ডায়াবেটিস পরীক্ষা, অস্বচ্ছল পরিবাবের শিশুদের মাঝে ঈদের পোশাক উপহার ও সেমাই চিনি বিতরণসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পালন করে আসছে সংগঠনটি।