যশোরের রূপদিয়ায় বাস-ট্রাক-ট্যাক্সি সংঘর্ষ, আহত ৭

যশোর-খুলনা মহাসড়কের হাটবিলা (জামতলা) নামক স্থানে বেপরোয়া রূপসা পরিবহনের ধাক্কায় ৭ জন গুরুতর আহত হয়েছে তার মধ্যে ১ জনের অবস্থা আশংকাজনক।

জানা যায়, রবিবার সকাল সাড়ে ৮ টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী বেপরোয়া রূপসা পরিবহন (ঢাকা মেট্রো ব-১১-৬৭১৩) যশোর-খুলনা মহাসড়কের হাটবিলা (জামতলা) নামক স্থানে প্রথমে আইসক্রিম বহনকারী তিন চাকার ট্যাক্সিকে সজোরে ধাক্কা দিয়ে পালানোর চেষ্টা করলে সামনে থাকা আফিল ব্রিক্সের ইট বোঝাই ট্রাকের পেছনে ধাক্কা দিলে ট্রাকটি দুমড়ে-মুচকে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এসময় রূপসা পরিবহনের সামনের অংশ ভেঙ্গে চুরমার হয়ে যায়। এই সংঘর্ষে রূপসা পরিবহনের যাত্রীরা অনেকেই আহত হন এবং ট্যাক্সি ও ট্রাকের চালক গুরুতর আহত হয়। এই ঘটনায় পরিবহনের চালক ও হেলপার দ্রুত পালিয়ে যায়।
ঘটনা স্থলে এলাকাবাসীরা ছুটে এসে আহতদের উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠিয়ে দেন। এই সংঘর্ষে বিখিপ্ত জনতা সকাল সাড়ে ৮ টা থেকে প্রাই দুই ঘন্টা যশোর-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখে। এই ঘটনা জানতে পেরে অভয়নগর হাইওয়ে পুলিশ ঘটনা স্থলে পৌছে গাড়িগুলো জব্দ করে এবং যশোর-খুলনা মহাসড়কের যানবহন চলাচল স্বাভাবিক অবস্থায় আনেন।

হাইওয়ে পুলিশের সার্জেন্ট এস আই সোহাগ হোসেন জানান, রূপসা পরিবহনটির চালক বেপরোয়া ভাবে গাড়িটি চালানোর কারণে এই ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শী মফিজুর রহমান ও মনিরুল ইসলাম হিমু জানান, খুলনা-কুষ্টিয়া পরিবহনগুলো অস্বাভাবিক ভাবে মাত্রাহীন গতিতে গাড়ি চালানোর ফলে প্রতিনিয়ত এই এলাকাই দূর্ঘটনা ঘটছে। যার ফলে সপ্তাহ খানিকের ব্যবধানে গড়াই পরিবহনের ধাক্কায় স্থানীয় একজন পশু চিকিৎসকের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘঠেছে।

এ ব্যাপারে সচেতন মহল এলাকাবাসীর দাবী এসকল বেপরোয়া পরিবহন চালকদের বিরুদ্ধে প্রশাসনের উদ্ধর্তন কর্তৃপক্ষের দ্রুত হস্থক্ষেপ কামনা করেন।