ভরিতে ১১৬৬ টাকা বাড়ল স্বর্ণের দাম

gold jewellery

দেশের বাজারে এক মাসের ব্যবধানে ফের বাড়ল স্বর্ণের দাম। ২২, ২১ ও ১৮ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে বেড়েছে ১ হাজার ১৬৬ টাকা। তবে বেশ কিছুদিন ধরে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির স্বর্ণের দাম।

বুধবার বাংলাদেশ জুয়েলারি সমিতি এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান। বৃহস্পতিবার থেকে নতুন দামে বিক্রি হবে অলংকার তৈরির এ ধাতু।

এর আগে স্বর্ণের দাম বেড়েছিল চলতি বছরের ১১ সেপ্টেম্বর।
বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৯ হাজার ১৯৪ টাকা। বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৫৮ হাজার ২৮ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৬ হাজার ৮৬২ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৫৫ হাজার ৬৯৬ টাকা প্রতি ভরি। একইভ‍াবে ১৮ ক্যারেটের ভরির দাম হবে ৫১ হাজার ৮৪৬ টাকা। এখন রয়েছে দাম রয়েছে ৫০ হাজার ৬৮০ টাকা।

একমাসের ব্যবধানে উল্লেখিত তিন ক্যারেটে স্বর্ণের দাম বাড়লেও বেশ কিছুদিন ধরে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম। প্রতি ভরির দাম রয়েছে ২৯ হাজার ১৬০ টাকা। এছাড়াও ২১ ক্যারেট ক্যাডমিয়াম রুপার দাম প্রতি ভরি ৯৩৩ টাকা।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা গণমাধ্যমকে বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।