প্রেমের টানে চট্টগ্রামে ব্রিটিশ নাগরিক স্টুয়ার্ট

প্রেমের টানে হাজার কিলোমিটার দূর থেকে চট্টগ্রামে ছুটে এসেছেন ব্রিটিশ নাগরিক গ্রাহাম স্টুয়ার্ট। ধর্ম ত্যাগ করে বিয়ে করলেন চট্টগ্রামের মেয়ে ফেরদৌসী কবির মুক্তাকে। গত শুক্রবার রাতে জমকালো অনুষ্ঠানে তাদের বিয়ে হয় নগরীর রীমা কনভেনশন সেন্টারে।

মুক্তা চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার হুমায়ুন কবির হেলালীর মেয়ে। লন্ডনে পড়াশোনার সময় ব্রিটিশ নাগরিক গ্রাহাম স্টুয়ার্টের সঙ্গে পরিচয় তার। পরিচয় থেকে বন্ধুত্ব, বন্ধুত্ব থেকে প্রেম। সেই প্রেমের টানে মুক্তাকে বিয়ে করতে লন্ডন থেকে চট্টগ্রামে ছুটে আসেন গ্রাহাম।

মুক্তার বাবা হুমায়ুন কবির হেলালী জানান, ২০১৭ সালে লন্ডনের নটিংহাম ইউনিভার্সিটিতে পড়তে যান মুক্তা। সেখানেই পরিচয় গ্রাহামের সঙ্গে। একপর্যায়ে বিয়ের প্রস্তাব দেন গ্রাহাম। তখন মুক্তা মা-বাবার মতামত, ধর্মীয় রীতিনীতি ও সামাজিকতার কথা বলেন। সবকিছু একবাক্যে মেনে নেন গ্রাহাম। এরপর তারা চলে আসেন চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানার লাভ লেনের বাসায়। ১৪ই ডিসেম্বর গ্রাহাম বাংলাদেশে আসেন। এরপর ধর্মান্তরিত হন তিনি। নাম রাখা হয় সাইমন কবির। ২৬শে ডিসেম্বর অনুষ্ঠিত হয় তাদের গায়ে হলুদ। ২৭শে ডিসেম্বর নগরীর রীমা কনভেনশন সেন্টারে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয় তাদের বিয়ে। নতুন বউকে নিয়ে ২৯শে ডিসেম্বর লন্ডন পাড়ি দেবেন বলেও জানান গ্রাহাম ওরফে সাইমন কবির।