টুইটার হ্যাক: কুয়েত থেকে প্রত্যাহার হচ্ছে না মার্কিন সেনা

তিনদিনের মধ্যে আরব উপসাগরীয় দেশ কুয়েত থেকে সব মার্কিন সেনা প্রত্যাহারের বিষয়টি নাকোচ করে দিয়েছে দেশটির সরকার। দেশটির পক্ষ থেকে বলা হয়েছে তাদের সংবাদ সংস্থার টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। খবর এএফপির।

বুধবার ওই টুইট বার্তায় বলা হয়েছিল, দেশটির প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, তিনদিনের মধ্যে দ্রুত কুয়েত থেকে সব মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে দেশটি থাকা মার্কিন শিবির কমান্ডার। এতে বলা হয়, তিনি কুয়েতে মার্কিন সেনা শিবির আরিফজানের প্রধান কমান্ডারের পক্ষ থেকে এমন চিঠি পেয়েছেন।

এ সংবাদটি আরবি ও ইংরেজি ভার্সনে প্রকাশিত হয়েছে। তবে কয়েক মিনিটের মধ্যে এটি ডিলেট করা হয়। তবে মার্কিন সেনা প্রত্যাহারের খবরটি প্রকাশের পরই বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের অনলাইনে শিরোনাম হয়।

বিষয়টি নিয়ে সরকারের মুখপাত্র তারেক আল-মাজরেম এক বিবৃতিতে বলেন, কুয়েত সংবাদ সংস্থার টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। প্রতিবেদনে মার্কিন সেনা প্রত্যাহারের বিষয়টি সত্য নয়।

কুনার পক্ষ থেকে বলা হয়েছে, অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে। সংবাদটি তারা প্রকাশ করেনি।

জেনারেল কাসেম সোলাইমানি মার্কিন ড্রোন হামলায় নিহত হওয়ার পরে শুক্রবার যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়েছে সাড়ে ৩ হাজারের বেশি সেনা তারা মধ্যপ্রাচ্যে মোতায়েন করছে।