মাদরাসার শিক্ষার্থীরা এখন তথ্য প্রযুক্তিতে এগিয়ে চলেছে : রনজিত কুমার রায়

ronojit

যশোর-৪ আসনের সাংসদ সদস্য রনজিত কুমার রায় বলেছেন, সারা বিশ্বের সাথে চ্যালেঞ্জ করে এগিয়ে যেতে হবে। এজন্য আমাদের সন্তানদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের আন্তরিক হতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই দেশের উন্নয়ন হয়। বর্তমানে দেশের সবখানে চলমান উন্নয়নের মহাযজ্ঞ তার প্রমাণ মেলে।

তিনি ধর্মীয় শিক্ষা ব্যবস্থা সম্পর্কে বলেন, এ সরকার ক্ষমতায় এসে মাদরাসা শিক্ষার মান ও অবকাঠামোগত উন্নয়ন শুরু করেছে। তারা আজ তথ্য প্রযুক্তিতে এগিয়ে চলেছে। তাই মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে এখন ছোট করে দেখার কোন সুযোগ নেই।

মঙ্গলবার যশোরের বাঘারপাড়া সিদ্দিকীয়া ফাজিল মাদরাসার নব-নির্মিত চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তরের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও: আবদুল মতিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকরাম হোসেন খান, পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক মুক্তিযোদ্ধা হাসান আলী।

উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সাবেক অধ্যক্ষ মাও: হায়দার আলী, পৌর কাউন্সিলর শরিফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শচীন্দ্রনাথ বিশ্বাস, গোলাম ছরোয়ার, প্রভাষক নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ন আহব্বায়ক কামরুজ্জামান লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি বায়েজীদ হোসেন, সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ, মোস্তাফিজুর রহমান।

এছাড়া ম্যানেজিং কমিটির সকল সদস্য, অভিভাবকসহ স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। প্রভাষক এম আনোয়ার সাদাত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।