যশোরের পুলেরহাটে বন্ধনের খাদ্য সামগ্রী বিতরণ

যশোরের পুলেরহাট বাজারে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বন্ধন’ এর উদ্যোগে গৃহবন্দী ১৩০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল করিম রাজনের পরিচালনায় বুধবার যশোর সদর উপজেলার ১০নং চাঁচড়া ইউনিয়নের চাঁচড়া, তপসীডাঙ্গা, মাহিদিয়া, বেড়বাড়ি, ভাতুড়িয়া এবং ৯নং আরবপুর ইউনিয়নের মন্ডলগাতী, খোলাডাঙ্গা, কৃষ্ণবাটি, পতেঙ্গালী, মালঞ্চী এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বন্ধনের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম বলেন, করোনা ভাইরাসের কারণে সমগ্র বিশ্বের মতো বাংলাদেশের দিনমজুর, শ্রমিকসহ বিভিন্ন পেশার খেটে খাওয়া মানুষগুলো অসহায় গৃহবন্দী হয়ে পড়েছে। এসব অসহায় মানুষদের পাশে দাড়ানোর জন্য বন্ধনের উদ্যোগে পুলেরহাট বাজারের ব্যবসায়ীসহ আশপাশের বিত্তবানরাও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আর সেই সাহায্যকৃত অর্থ দিয়ে খাদ্য সামগ্রী কিনে অসহায় মানুষদের মাঝে বিতরণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, গৃহবন্দী মানুষের মাঝে নিরাপদ দূরত্ব বজায় রেখে এবং প্রয়োজনীয় প্রতিরোধ ব্যবস্থা নিয়ে স্বেচ্ছাসেবকরাই মানবতার কথা ভেবে নিজেরদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে। যখন এই খাদ্য সামগ্রী গুলো মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে তখন কিছু মানুষের চোখে মুখে তাদের করুণ কষ্টের প্রতিচ্ছবি ফুটে উঠছে। সমাজের মধ্যবিত্তরা আসলেই অনেক কষ্টে আছে। সমাজের বিত্তশালীদের এগিয়ে এসে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহবান করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন উপদেষ্টা মোঃ বিপ্লব আলী, সহ-সাধারণ সম্পাদক তারেক মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আল রাব্বি, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মোহন আলী, প্রচার সম্পাদক আব্দুর রহমান, নির্বাহী সদস্য মোঃ রুহুল আমিন ও আহাদুল করিম সোহেল এবং সদস্য তৌহিদুজ্জামান তুহিন, আব্দুল মান্নান, জহির আহমেদ, টুটুল, কালিম, আব্দুল্লাহ, লিটন, মাসুদ গাজী, শাহিন, তরিকুল, কাশেম, রাসেল, আব্দুল কুদ্দুস, খালিদ সাইফুল্লাহ রাসেল, আল-সাকিব, রনি, রাকিব, ফাহিম, রমজান, রফিকুল, তৌহিদুল ইসলাম, ইমন প্রমুখ।

সংগঠনটি এর আগে ৩০মার্চ স্থানীয় পুলেরহাট বাজার ও পাশ্ববর্তী গ্রামে জীবাণুনাসক ঔষধ প্রয়োগ করে। এছাড়া মানুষকে সচেতন করার লক্ষ্যে লিফলেট, পোস্টারিং ও মাইকিং এবং সুরক্ষার জন্য বিনামূল্যে সাবান, মাস্ক, হেক্সিসল বিতারণ করেন।