যশোরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ৮২জনের নমুনা সংগ্রহ

jessore map

যশোরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ৮২জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৩২ জনের রিপোর্ট পাওয়া গেছে। তারা করোনা আক্রান্তনা৷ বর্তমান আইসোলেশনে রয়েছেন ৪জন।

এদিকে বৃহস্পতিবার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ভারতফেরত ১৫জন হাসপাতালে খাবারের জন্য বিশৃংখলা সৃষ্টি করেছে। পরে পুলিশ শুকনা খাবার দিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ভারত ফেরত ব্যাক্তিরাসহ ৮২জন। এর মধ্যে ৪ জন রয়েছেন আইসোলেশনে। এছাড়া বৃহস্পতিবার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে আরো ৭জনকে।

এর আগে বুধবার সন্ধ্যায় ভারত ফেরত ১৫জনকে যশোর জেনারেল হাসপাতালের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তারা বৃহস্পতিবার সকালে খাবারের জন্য বিশৃংখলা করে ওঠেন। তাদের স্বজনরা অভিযোগ করে বলেন, হাসপাতাল থেকে যে খাবার দেয়া হয়েছে তা খাওয়ার অযোগ্য। বাইরে থেকে আমরা খাবার দিতে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ তা দিতে দিচ্ছেন না।

এর মধ্যে হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের মধ্যে বিশৃংখলার খবর যশোর প্রশাসন জানতে পারে। এসময় যশোর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দিন সিকদার তাদেরকে শুকনা খাবার ও পানি দেয়ার ব্যবস্থা করেন। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ ব্যাপারে যশোর জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. দিলিপ কুমার রায় জানান, আজকে যারা হাসপাতালে এসেছেন তারা আগামীকাল থেকে খাবার পাবেন।

এদিকে সিভিল সার্জন আবু শাহীন জানিয়েছেন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৮২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের ভিতর ৩২ জনের রিপোর্ট পাওয়া গেছে, তারা কেউই করোনা আক্রান্ত না৷