সিঙ্গাপুরে একদিনে ২০৯ বাংলাদেশি করোনা রোগী শনাক্ত

সিঙ্গাপুরে নতুন করে আর ২০৯ জন বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে ৮৭৮ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হলন। সোমবার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য দিয়েছেন। নিশ্চিত করেছে। এদিন দেশটিতে মোট ৩৮৬ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৯১৮ জন৷ এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫৮৬ জন।

১৩ই এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে ৬৫ বছর বয়স্ক একজন সিঙ্গাপুরীয়ান নাগরিকের মৃত্যু হয়। এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে নয়জনের মৃত্যু হয়েছে৷ আর একজন করোনা ভাইরাস পজিটিভ ফলাফল পাওয়ার আগেই মৃত্যুবরণ করেন৷

আক্রান্ত ৩৮৬ জন সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে৷ ২৮০ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে। এরমধ্যে বেশিরভাগই অভিবাসীদের থাকার জায়গা ডরমিটরির সঙ্গে যোগাযোগ রয়েছে।
৯৪ জনের তথ্য এখনো অজানা।

১১৫৮ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ এরমধ্যে ২৯ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে৷ ১১৬৫ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেয়া হচ্ছে।