বিমান ভাড়া করে ১৭০ জন শ্রমিককে বাড়ি পৌঁছে দিলেন সোনো সুদ

ভারতে করোনার প্রভাব শুরু হতেই বলিউড তারকারা নানাভাবে দেশের পাশে দাঁড়িয়েছেন। তাদের মধ্যে অন্যতম একজন সোনু সুদ। সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, শেষ পরিযায়ী শ্রমিক বাড়ি না ফেরা পর্যন্ত তার বিশ্রাম নেই।

নেহাত লাইমলাইটে থাকার জন্য যে তিনি কথাটা বলেননি, তা প্রতি পদক্ষেপে প্রমাণ করে দিচ্ছেন অভিনেতা। এবার ১৭০ জনেরও বেশি পরিযায়ী শ্রমিককে বাড়ি ফেরাতে তিনি একটি চার্টার্ড বিমান ভাড়া করলেন। মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এই ফ্লাইট উত্তরাখণ্ডের দেরাদুনে পৌঁছে দিল শ্রমিকদের।

এয়ার এশিয়ার তরফে জানানো হয়েছে, অভিনেতা যে বিমানটি ভাড়া করেছেন সেই এয়ারবাস A320 ৭ জুন বেলা ১টা ৫৭ মিনিটে মুম্বাই থেকে ছাড়ে। দেরাদুনের জলি গ্রান্ট বিমানবন্দরে বিকেল ৪টা ৪১ মিনিটে সেটি অবতরণ করেছে।

অভিনেতা সোনো জানিয়েছেন, তিনি ও তার টিম পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর যে কাজ করছেন, তাতে আরও একধাপ অগ্রসর হলেন তারা। এর আগেও চার্টার্ড ফ্লাইট ভাড়া করে পরিযায়ী শ্রমিকদের ফেরত পাঠানো হয়েছে। আবারও একই কাজ করলেন তারা।

অভিনেতা এও বলেন, এই সব পরিযায়ী শ্রমিকদের মধ্যে এমন অনেকে রয়েছেন যারা কখনো বিমানে চড়েননি। এই প্রথম বিমানে চড়লেন তারা। সেইসব শ্রমিকদের মুখের হাসি ফোটাতে পেরে তিনি ও তার পরিবার আনন্দিত। এর জন্য সোনু এয়ার এশিয়া কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানিয়েছেন।

প্রসঙ্গত, গত সপ্তাহে কেরালায় আটকে থাকা ১৬৭ জন শ্রমিককে ওড়িশায় পৌঁছে দেওয়ার জন্য একটি বিশেষ চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছিলেন সোনু সুদ।

তবে শুধু পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দেওয়াই নয়, নিসর্গ ঘূর্ণিঝড়ের সময় ২৮ হাজার মানুষের দিকেও তিনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। তাদের উপকূলবর্তী এলাকা থেকে সরিয়ে বিভিন্ন স্কুল, কলেজে পৌঁছে দেন তিনি।

এছাড়া নিসর্গের কারণে মুম্বাইয়ে আটকে পড়ে ২০০ জন অসমীয়া পরিযায়ী শ্রমিকদেরও সাহায্য করেন অভিনেতা। এছাড়া ঝাঁসি পুলিশের একটি ভিডিওতে করোনা সম্পর্কে সচেতনতা অভিযান চালান সোনু সুদ।