যশোরে নতুন ৬০ জনের করোনা শনাক্ত

যশোরে প্রতিদিন বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় ২৪১টি নমুনা পরীক্ষা করে নতুন ৬০ জনের ও ফলোআপ ২জনের করোনা শনাক্ত হয়েছে৷ এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৭শ’ ছাড়ালো।

যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, জেলার ২৪১টি নমুনা পরীক্ষায় ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে বলে বৃহস্পতিবার ফলাফল প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) কর্তৃপক্ষ। শনাক্তের মধ্যে নতুন আক্রান্তের তালিকায় রয়েছেন ৬০ জন। এরমধ্যে যশোর জেলার ৫৯ জনের মধ্যে ১ জনের হদিস পাওয়া যায়নি। আরেক জনের ফলাফল মাগুরা জেলায় হস্তান্তর করা হয়েছে। কারণ তিনি মাগুরার রোগী বলে জানতে পেরেছি। এছাড়া ২ জন পুরাতন রোগীর নমুনা পরীক্ষার ফলাফল ফলোআপ পজেটিভ এসেছে।

যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, জিনোম সেন্টারে যশোর জেলার ৬২ জন ছাড়াও মাগুরা জেলার ৩৪ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ২৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা পজিটিভ এবং ২০৯ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা.শেখ আবু শাহীন জানান, একদিনে ৬২ জনের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি সর্বোচ্চ রেকর্ড। এরআগে একদিনে এতো করোনা রোগী শনাক্ত হয়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার পর্যন্ত যশোর জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৭০৮ জন। আর ১৩ জনের মৃত্যু হয়েছে।