অমানবিক সরকারের কারণেই বিচারবহির্ভূত হত্যাকাণ্ড: রিজভী

দেশে একটা অমানবিক ও নির্দয় সরকার থাকার কারণে একের পর এক বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, দেশে গুম-খুন ক্রসফায়ার অব্যাহত রয়েছে। টেকনাফের সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খানকে গুলি করে হত্যা করা হয়েছে। কিসের জন্য এ হত্যা। পুলিশ যে কথা বলছে তার সত্যতা কতটুকু, তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

বগুড়া শহর বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির সদস্য ওমর ফারুক ও বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকতের স্ত্রী দিলরুবা শাহিন ক্যান্সার ও করোনায় আক্রান্ত হয়ে় ইন্তেকাল করায় তাদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে সোমবার তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দুই পরিবারের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

রিজভী বলেন, মানুষের জানমালের নিরাপত্তা নাই। প্রাকৃতিক মহামারী করোনার আঘাতে জীবন আরো দুর্বিষহ আকার ধারণ করছে। কারণ যারা দিনের ভোট রাতে করে, ভোট কেন্দ্রে মানুষকে আসতে দেয় না, গণতন্ত্রিক অধিকার কেড়ে নেয় তাদের পক্ষে এটাই সম্ভব।

মানুষের মৃত্যু ও লাশের উপর দিয়ে তারা রাজত্ব কায়েম করতে চায়। আজকে গোটা দেশ গোরস্থানে পরিণত হয়েছে। এইরকম অরাজক পরিস্থিতি চলতে পারে না।

চামড়া শিল্পকে ধ্বংস করে দেয়া হয়েছে বলে অভিযোগ করে রিজভী বলেন, কুরবানির চামড়া মানুষ এতিমখানায় দেয়। এই চামড়া বিক্রি করে এতিমদের খরচ চালানো হয়। আজকে এতিমদের হক মারা হয়েছে। চামড়া কোন মূল্য নাই। পথে-ঘাটে চামড়া ফেলে দেয়া হচ্ছে। চামড়া শিল্পকে ধ্বংস করে দেয়া হয়েছে। এইরকম অরাজকতা নৈরাজ্যের মধ্যে দেশ চলছে।ব্যর্থ সরকারের পতন না হলে মানুষের মুক্তি মিলবে না। তাই মানুষের জানমালের নিরাপত্তা জন্য সকলের উচিত ঐক্যবদ্ধভাবে এই অবৈধ সরকারের পতন ঘটানো।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সরকারের ব্যর্থতার কারণে সুচিকিৎসা পাচ্ছে না মানুষ। চিকিৎসা না পেয়ে ফারুকের মতো তরুণ নেতা,দিলরুবা মতো নারীনেত্রী অকালে প্রাণ হারালো।

আমি মনে করি, চারদিকে অন্যায় অরাজক পরিস্থিতির কারণে সাধারণ মানুষসহ বিএনপির অনেক নেতাকর্মী মারা গেছেন। হাসপাতালে সিট নেই, অক্সিজেন নেই, ভেন্টিলেশন নেই। তাহলে সরকার কী দিয়ে করোনা মোকাবেলা করছে। করোনা মোকাবেলায় সরকার অত্যন্ত নির্লজ্জভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে।