ফরিদপুরের বরকত-রুবেলসহ ৫ জনের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে হওয়া মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তাঁর ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ পাঁচজনের ৮৮টি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিয়েছেন আদালত।

অন্য তিনজন হলেন- বরকতের স্ত্রী আফরোজ আক্তার পারভীন, রুবেলের স্ত্রী সোহেলী ইমরোজ পুনম ও আব্দুস সাদেক মুকুল।

আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ নির্দেশ দেন।

এর আগে আদালতে সিআইডি তদন্তের স্বার্থে তাঁদের প্রত্যকের ব্যাংক হিসাব জব্দের জন্য আবেদন করেন। পরে আদালত সিআইডির আবেদন মঞ্জুর করে বরকত, রুবেলসহ পাঁচজনের ৮৮টি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেন।

এদিকে গত ২৬ জুন ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তাঁর ভাই ইমতিয়াজ হাসান রুবেলকে প্রধান আসামি করে অবৈধ উপায়ে দুই হাজার কোটি টাকা আয় ও পাচারের অভিযোগে ঢাকার কাফরুল থানায় মামলাটি দায়ের করে সিআইডি। মামলায় আদালতের মাধ্যমে রুবেল ও বরকতকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। ওই সময় এর সঙ্গে জড়িত অনেকের নাম প্রকাশ করেন তাঁরা।

রুবেল-বরকতের স্বীকারোক্তি ও তথ্যানুযায়ী জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহামুদ শামীমকে গ্রেপ্তার করা হয়। এর আগে এ মামলায় শহর আওয়ামী লীগ সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী ও জেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক বেল্লাল হোসেনকে গ্রেপ্তার করা হয়।