নারী ঘটিত মামলায় হেরে সিনেমা হাতছাড়া অভিনেতার

জনপ্রিয় হলিউড সিনেমা ফ্র্যাঞ্চাইজি ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন জনি ডেপ। শুক্রবার গণমাধ্যমের কাছে এক সাক্ষাৎকারে তিনি সিনেমাটিতে তার গ্রিন্ডেলওয়াল্ডের চরিত্রটি ছেড়ে দেওয়ার কথা জানান।

সম্প্রতি ‘বউ পেটানো’ নিয়ে প্রকাশিত সংবাদের বিপরীতে একটি ট্যাবলয়েডের বিরুদ্ধে করা মানহানি মামলায় হেরে যান জনি ডেপ। এরপর তাকে সরে যাওয়ার অনুরোধ করে প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রোস। ইনস্টাগ্রামে এই অভিনেতা লিখেছেন, আমি এই সিদ্ধান্তকে সম্মান জানাই এবং অনুরোধ মেনে নিয়েছি।

ক্যারিয়ারে বহু নারীর সঙ্গে জড়িয়েছেন তিনি। সেইসব নারীদের কাউকেই তিনি ধরে রাখতে পারেনি। অনেকের সঙ্গে তিক্ত অভিজ্ঞতা দিয়ে সম্পর্ক শেষ হয়েছে। তবে সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের মামালায় এবার একটু বেশিই ব্যাকফুটে চলে গেছেন তিনি।

‘দ্য সান’ সহ নানা গণমাধ্যম মামলায় হারার পর ডেপকে তাদের আর্টিক্যালে ‘ওয়াইফ বিটার’ বলে আখ্যায়িত করছে। যা এই অভিনেতার জন্য অপমান বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ‘ফ্যান্টাস্টিক বিস্ট ৩’- এর শুটিং এ মুহুর্তে চলছে। মুভিটি থিয়েটারে আসবে ২০২২ সালে। জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিটি এর আগের ‘ফ্যান্টাস্টিক বিটস অ্যান্ড হু টু ফিম দেম’ বাণিজ্যিকভাবে সফল হয়েছিল। যা বিশ্বব্যাপী বক্স অফিসে ৮০০ মিলিয়ন ডলারেরও বেশি ব্যবসা করেছে।