বাঘারপাড়ায় দুই ক্লিনিক সিলগালা, জরিমানা আদায়

যশোরের বাঘারপাড়ায় কয়েকটি ক্লিনিকে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুটি ক্লিনিককে ৩০ হাজার টাকা জনরমানাসহ তাদের প্রতিষ্ঠান সিলগালা করা হয়।

শনিবার (১৪ নভেম্বর) বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চলে এ অভিযান।

উপজেলা সহকরী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত জানান, বাঘারপাড়া হাসপাতাল রোডের মা ক্লিনিককে ১৯৮২ সালের মেডিকেল প্রাকটিস ও বেসরকারি ক্লিনিক ল্যাবরেটরিস অধ্যাদেশ আইনের ১৩ ধারায় ৫ হাজার টাকা ও ভোক্তা অধিকার আইন ২০০৯-এর ৫২ ধারায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।একই সময় হাসপাতালের সামনে মরিয়ম ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মেডিকেল প্রাকটিস ও বেসরকারি ক্লিনিক ল্যাবরেটরিস অধ্যাদেশ আইনে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে এই দুই প্রতিষ্ঠান সিলগালা করা হয়।

এছাড়া বাঘারপাড়া চৌরাস্তা এলাকার আনোয়ারা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ত্রুটি থাকায় সেটির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন যশোরের সিভিল সার্জন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকরী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত। এ সময় উপস্থিত ছিলেন যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন, বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরিফুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার কৌশিক আশরাফ, বাঘারপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আল মামুন, উপজেলা স্যানিটারী ইনসপেক্টর মনিরা খাতুন।

যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন বলেন, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে নিয়মিত অভিযান চলবে।