যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের পলাতক ৬ বন্দি উদ্ধার

যশোর শিশু উন্নয়ন কেন্দ্র থেকে পালিয়ে যাওয়া ৮ বন্দি শিশুর মধ্যে মঙ্গলবার (৮ ডিসেম্বর) আরো তিনজনকে উদ্ধার করা হয়েছে। কেন্দ্রের কর্মকর্তারাই অভিভাবকদের সাথে যোগাযোগের মাধ্যমে তাদের উদ্ধার করেছেন।

অন্যদেরও দ্রুত উদ্ধার করা সম্ভব হবে বলে জানিয়েছেন কেন্দ্রের তত্ত্বাবধায়ক জাকির হোসেন।

উদ্ধার হওয়া বন্দি শিশুরা হলো নড়াইলের মুন্না গাজী (১৫), যশোরের আব্দুল কাদের (১৪) ও খুলনার সোহাগ শেখ (১৭)। এর আগের দিন সোমবার আরো তিন বন্দি শিশুকে উদ্ধার করা হয়। এরা হচ্ছে যশোরের হৃদয় (১৭), ফারদিন দুর্জয় ও খুলনার রোহান গাজী (১৪)। এদের মধ্যে হৃদয় ও ফারদিন দুর্জয়কে সোমবার বিকেলে ও রোহান গাঁজিকে সন্ধ্যা সাড়ে ৭ টায় উদ্ধার করা হয়। এনিয়ে শিশু উন্নয়ন কেন্দ্রের পালিয়ে যাওয়া ৮ বন্দি শিশুর মধ্যে ৬ জনকে উদ্ধার করা হলো।

কেন্দ্রের তত্ত্বাবধায়ক জাকির হোসেন জানান, মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল ৯ টায় মুন্না গাজীকে নড়াইলের বাড়ি থেকে, সকাল ১১ টায় আব্দুল কাদেরকে যশোরের বাড়ি থেকে ও সন্ধ্যায় সোহাগকে খুলনার বাড়ি থেকে অভিভাবকদের সহযোগিতায় উদ্ধার করা হয়। এর আগের দিন সোমবার (৭ ডিসেম্বর) পালিয়ে যাওয়া বন্দি ৮ শিশুর মধ্যে আরো তিনজনকে উদ্ধার করা হয়। এ নিয়ে শিশু উন্নয়ন কেন্দ্রের পালিয়ে যাওয়া ৮ বন্দি শিশুর মধ্যে ৬ জনকে উদ্ধার করা হলো।

রোববার (৬ ডিসেম্বর) দিবাগত রাত ২টা পর কেন্দ্রের ৮ বন্দি শিশু জানালা ভেঙে পালিয়ে যায়। এরপর তাদের উদ্ধারে কাজ শুরু করেন অভিভাবক ও সমাজসেবা অধিদপ্তর ও শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষ ও পুলিশ।