আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন আমির!

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। আমিরের অবসরের আনুষ্ঠানিক ঘোষণা এখনো না এলেও তার অবসরেরর ভাবনা কিছুটা অপ্রত্যাশিতই ক্রিকেট বিশ্বের কাছে।

সাম্প্রতিক সময়ে পাকিস্তান জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়েছেন ২৮ বছর বয়সী এই পেসার। এ নিয়ে একাধিকবার হতাশাও প্রকাশ করেছেন আমির। নিউজিল্যান্ড সফরে পাকিস্তান নিয়ে যায় ৩৫ ক্রিকেটারের বিশাল বহর। কিন্তু সেই দলে জায়গা হয়নি আমিরের।

ক্ষোভ ও হতাশায় আমির আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি একাধিক পাকিস্তানি গণমাধ্যমের। আগামী কয়েকদিনের মধ্যেই আমির আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেবেন বলে দাবি করা হয়েছে দেশটির বিভিন্ন গণমাধ্যমের খবরে।

গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন আমির। এজন্য অবশ্য রোষানলে পড়তে হয় তাকে। শাস্তি হিসেবে বোর্ড তাকে কেন্দ্রীয় চুক্তিতেও রাখেনি। সীমিত ওভারের ক্রিকেটের দল থেকেও বাদ পড়লে আমির হতাশায় ভেঙে পড়েন। এরই ধারাবাহিকতায় তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন।

২০০৯ সালে মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের হয়ে অভিষেক হয় আমিরের। কিন্তু পরের বছরেই কুখ্যাত লর্ডস টেস্টে ফিক্সিং করে নিষেধাজ্ঞা পেলে বড় সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েন। তবে নিষেধাজ্ঞা শেষ বরে আবারো দুর্দান্ত ফর্ম নিয়ে ক্রিকেটে ফেরেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ফের কুড়িয়ে নেন সুনাম। কিন্তু পাকিস্তান জাতীয় দলে নিজের জায়গা পাকা করতে পারেননি। বিগত বছরগুলোতে সময় যত গড়িয়েছে পাকিস্তান জাতীয় দলের ম্যানেজমেন্টের সাথে কেবল খারাপই হয়েছে আমিরের সম্পর্ক।