বুড়িগঙ্গা দখল: সেলিমপুত্রের সাইনবোর্ড গুঁড়িয়ে দিলো বিআইডব্লিউটিএ

নদী ও নদীর তীরভূমি উদ্ধারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অভিযানে একাধিকবার উচ্ছেদ হয়েছে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের বিভিন্ন অবৈধ স্থাপনা। এবার তার ছেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ থেকে বরখাস্ত হওয়া ইরফান আহমেদের অবৈধ সাইনবোর্ড গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ।

রবিবার বুড়িগঙ্গা নদীর কেরানীগঞ্জের মধ্যেরচর খেয়াঘাট এলাকায় উচ্ছেদ অভিযানে ইরফান আহমেদের অবৈধ স্থাপনা উচ্ছেদ হয়। নদী ও নদীর তীরভূমি পুনঃদখল রোধে বিশেষ অভিযানের অংশ হিসেবে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল।

দিনব্যাপী অভিযানটি কেরানীগঞ্জ উপজেলাধীন মধ্যেরচর ও ঝাউচর এলাকায় বুড়িগঙ্গা নদীর তীরভূমিতে পরিচালিত হয়। এসময় একটি এক তলা পাকা মার্কেটের আটটি রুম, দুইটি এক তলা পাকা ভবনের ১০টি রুম, ছয়টি পাকা প্রাচীর ও ১০টি টং দোকানসহ মোট ৩৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিআইডব্লিউটিএ।

সংস্থাটি জানায় এসময় নদী তীরভূমির এক একর জায়গা উদ্ধার হয়েছে।

বিআইডব্লিউটিএ’র ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী বলেন, ‘বুড়িগঙ্গা নদীর সীমানা পিলারের ভেতরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। নদী রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে।’