যশোর জেনারেল হাসপাতালে দুস্থদের জন্য ডায়াবেটিস পরীক্ষা ফ্রি

bony

যশোর জেনারেল হাসপাতালে এখন থেকে দুস্থ রোগীরা বিনামুল্যে ডায়াবেটিস পরীক্ষা করাতে পারবেন। এছাড়া সাধারণ রোগীরা মাত্র পনের টাকায় ডায়াবেটিস পরীক্ষা করাতে পারবেন। এ জন্য বুধবার হাসপাতাল কতৃপক্ষের হাতে পরীক্ষা সামগ্রী তুলে দেয় স্বেচ্ছাসেবী সংগঠন বনিফেস।

বুধবার যশোরের সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়কের হাতে ডায়াবেটিস মাপার ছয়টি মেশিন ও প্রায় দুইশত কিট তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দরা।

বুধবার দুপুরে হাসপাতালের সভাকক্ষে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিভিল সার্জন শেখ আবু শাহীন। তিনি সংগঠনের এই কার্যক্রমকে সাধুবাদ জানান এবং প্রশংসা করেন। এছাড়া এধরনের কার্যক্রমের পাশ থেকে সহায়তা করার আশ্বাস দেন তিনি।

এর আগে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায়ের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেনারেল হসপিটালের আর.এম.ও ডাঃ আরিফ, হাসপাতালের সমাজসেবা অফিসার রুবেল হাওলাদার, জেলা হসপিটাল স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সদস্য এস এম জাহাঙ্গীর হোসেন খোকন, দৈনিক লোকসমাজের স্টাফ রিপোর্টার বিএম আসাদ, জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ন সম্পাদক শেখ শাহা জান কবির শিপলু, বর্নমালা হাইস্কুলের প্রধান উপদেষ্টা জাকির হোসেন রাজিব, বেজপাড়া বিট পুলিশ কমিটির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি বেলাল হোসেন বনি, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান শাওন, নারী ও শিশু বিষয়ক সম্পাদক শ্রাবনী রায় ও সদস্য শাহারুল ইসলাম ফারদিন।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি বেলাল হোসেন বনি বলেন, এই কার্যক্রম চলমান থাকবে। এছাড়া সংগঠনের পক্ষ থেকে সবসময় তদারকি করবেন তারা। রোগীরা যেন সঠিক সেবা পায় তার জন্য তারা নিরালস কাজ করে যাবেন।