‘দিদিই’ ফিরছেন, ঢাকঢোল বাজিয়ে জয়ধ্বনি (ভিডিও)

পশ্চিমবঙ্গে গণনা যত এগোচ্ছে, ততই তৃণমূলের জয়ের ছবি স্পষ্ট হচ্ছে। আর তাতেই উচ্ছ্বাসের বাঁধ ভেঙেছে কালীঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে ভিড় জমাতে শুরু করেছেন দলের কর্মী-সমর্থকরা। ভোটবাক্সে যে ফলাফল ধরা পড়েছে, তা নিয়ে এখনও পর্যন্ত কোনো মন্তব্য করেননি তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তবে তাতে বাঁধ মানছে না উচ্ছ্বাস। রাস্তার ওপরই আবির খেলা শুরু হয়েছে। ঢাকঢোল বাজিয়ে জয়ধ্বনি শোনা যাচ্ছে দলের নামে, ‘দিদির’ নামে।

গত এক মাস ধরে ৮ দফায় ভোটগ্রহণ হয় রাজ্যে। আজ রবিবার সকাল থেকে এর ফলাফল ঘোষণা শুরু হয়েছে। আর তাতে শুরু থেকেই গেরুয়া শিবিরের থেকে এগিয়ে তৃণমূল। দুপুর ১টা পর্যন্ত রাজ্যে ২০৮টি আসনে এগিয়ে ছিল জোড়াফুল শিবির। বিজেপি এগিয়ে ৮০টি আসনে। বাম-কংগ্রেস-আইএসএফ-এর সংযুক্ত মোর্চা ৩টি আসনে এগিয়ে আছে।

কোভিড পরিস্থিতিতে এ মুহূর্তে বিশেষ সতর্কতা জারি রয়েছে কলকাতা শহরে। তাই কালীঘাটে মমতার বাড়ির কাছাকাছি কাউকে ঘেঁষতে দেওয়া হচ্ছে না। সমর্থকদের ভিড় জমতে শুরু করলেও কালীঘাট রোডের সামনেই আটকে দেওয়া হয় সবাইকে। সেখানেই ঢাকঢোল বাজিয়ে উৎসবে শামিল হন তৃমমূলের কর্মী ও সমর্থকরা। সমস্বরে ‘জয় বাংলা’, ‘মমতা বন্দ্যোপাধ্যায়’ ধ্বনি শোনা যায়।
ঢাকঢোল বাজিয়ে জয়ধ্বনির ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

সূত্র: আনন্দবাজার