কায়েসকে ভিন্ন পজিশনে একাদশে চান তামিম

tamim iqbal

শ্রীলংকার বিপক্ষে সিরিজ দিয়েই দীর্ঘদিন পর বাংলাদেশের ওয়ানডে দলে ডাক পেয়েছেন ইমরুল কায়েস। যতবার এই ওপেনার দল থেকে বাদ পড়েছেন, ততবারই নিজেকে নতুন রূপে ফিরিয়েছেন। তবে এবারের ফেরাটা একটু অন্যরকম। কারণ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের চাওয়াতেই জাতীয় দলে জায়গা পেয়েছেন এই ব্যাটার।
ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সফরে খুব একটা ভাল করতে পারেনি বাংলাদেশ। বিশেষ করে মিডল অর্ডারে পাঁচ নম্বর পজিশনে মোহাম্মদ মিঠুন আস্থার প্রতিদান খুব একটা দিতে পারেনি। এ কারণে মূলত ওপেনার হলেও ইমরুল কায়েসকে এবার পাঁচ নম্বরে খেলানোর পরিকল্পনা নিয়ে তাকে দলে ফিরিয়েছেন তামিম।

এ বিষয়ে এক সাক্ষাৎকারে ইমরুল কায়েস বলেন, ‘তামিম আমার সঙ্গে কথা বলেছিল। আমাকে ও আশ্বস্ত করেছিল। শ্রীলংকা যাওয়ার আগেই সে আমাকে মেন্টালি প্রস্তুত থাকতে ও নিয়মিত প্র্যাকটিস করতে বলেছিল।’

পাঁচ নম্বরে ব্যাট করা নিয়ে কায়েস বলেন, ‘তামিমের সঙ্গে এখনো সরাসরি কথা হয়নি। আশা করি আমাদের খুব দ্রুতই দেখা হবে। তখন ওর চাওয়াটা আরো ভালো ভাবে বুঝতে পারবো। আমি আমার সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করবো।’

এর আগে দুইবার ৬ নাম্বারে ব্যাট করেছেন কায়েস। যেখানে তার ব্যাটিং গড় ৮১। এ কারণে তিনি দলের প্রয়োজনে যেকোন পজিশনে খেলার জন্য নিজেকে মানসিকভাবে প্রস্তুত করছেন।

শ্রীলংকা সিরিজের জন্য বাংলাদেশ দল:

তামিম ইকবাল খান, মোহাম্মদ নাইম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।