যশোরে করোনা ও উপসর্গ নিয়ে ১০জনের মৃত্যু

coronavirus jessore map

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১০জন। উচ্চ ঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও নয়টি ইউনিয়নে লকডাউন চলছে।

এদিকে করোনা সংক্রমনের হার উর্দ্ধমুখি হওয়ায় চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে আরও সাত দিন। সেইসঙ্গে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ প্রশাসনের।

যশোর জেনারেল হাসপাতালের আর এম ও ডা. আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন গত ২৪ ঘণ্টায় ২৭৭ জনের নমুনা পরীক্ষা করে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ শতাংশ। আজ মারা গেছেন ১০জন। তাদের মধ্যে ছয় জন করোনা রোগী এবং অপর চার জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।
বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৪২জন। যশোর জেনারেল হাসপাতালের করোনা শয্যা সংখ্যার চেয়ে রোগী বেশি হওয়ায় চাপের মধ্যে রয়েছেন চিকিৎসকরা।

যশোর জেনারেল হাসপাতালের রেড জোন করোনা ইউনিটে মৃত্যু হয়েছে যাদের তারা হলেন সদর উপজেলায় এক জন, অভয়নগর উপজেলায় এক জন, মনিরামপুরে এক জন, চৌগাছায় এক জন, শার্শায় এক জন, ঝিকরগাছায় এক জন মৃত্যুবরণ করেছেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধি-নিষেধ এলাকা ভিত্তিক থেকে জেলায় সম্প্রসারণ করা হয়েছে। যা কার্যকর করতে প্রশাসন আরো কঠোর হবে। ঔষধের দোকান ছাড়া সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়া পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স ছাড়া সকল গণপরিবহণ বন্ধ থাকবে।