মধুবালা সাজে হাজির শ্রীলেখা

sree laka

সাদা কালো ফ্রেম। শরীরে জড়ানো ফিনফিনে শাড়ি। আলুথালু চুল। জিজ্ঞাসু দৃষ্টিতে লেন্সের দিকে তাকিয়ে যেন বলিউডের ‘মধুবালা’ হয়ে উঠেছিলেন টালিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র। এক দশক আগে তোলা সেই স্মৃতিবিজরিত ছবি সকালে সামাজিক মাধ্যমে শেয়ার করেন অভিনেত্রী। ক্যাপশনে লিখেছেন, নতুন করে মধুবালা লুক তৈরি করেছিলাম।

১৯৪০-এর দশকের শেষ দিকে বলিউডে জনপ্রিয় হয়ে ওঠেন মধুবালা। এত বছর পরেও তার অভিনয় দক্ষতা এবং সৌন্দর্য নিয়ে চর্চা হয়। ‘মুঘল-এ-আজম’, ‘চলতি কা নাম গাড়ি’, ‘মহল’-এর মতো একাধিক ছবিতে কাজ করেছিলেন মধুবালা।

অন্যদিকে, টালিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্রও নেটমাধ্যমে বেশ জনপ্রিয়। তার অনুসারীর সংখ্যাও অনেক। ‘মধুবালা’র সাজে শ্রীলেখাকে দেখে মুগ্ধ তার ভক্ত-অনুসারীরা। ছবি দেখে কেউ তাকে ‘লবঙ্গলতিকা’ নামের মিষ্টির সঙ্গে তুলনা করছেন, কেউ আবার ‘ছোটবেলার ক্রাশ’ লিখে নিজের মুগ্ধতা প্রকাশ করেছেন। ইতিমধ্যেই ১১ হাজারের বেশি লাইকে পড়েছে শ্রীলেখার ছবিতে।

কয়েক দিন আগেও এমনই এক পুরনো স্মৃতি নেটমাধ্যমে শেয়ার করে আলোচিত হয়েছিলেন শ্রীলেখা। বব কাট চুলে দুধ সাদা জামা প্যান্ট পরে লাল চেয়ারের উপরে পা রেখে ক্যামেরার সামনে পোজ দিতে দেখা গেছিল তাকে সেই ছবিতে। সেই ছবিও ভক্ত-অনুসারীরা বেশ পছন্দ করেছিল।