যশোরে পৃথক অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার ৪

Jessore map

কোতয়ালি থানা পুলিশ, পুরাতন কসবা পুলিশ ফাঁড়ি ও র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ১৭০পিস ইয়াবা, ও ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করেছে। এ সময় এক নারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছে, যশোর শহরের শংকরপুর গ্রামের বিষ্ণ রায়ের ছেলে প্রসেনজিৎ রায়, বেজপাড়া (টিবি ক্লিনিক এর দক্ষিণ পাশের) মৃত আসাদ হোসেন ব্যাপারীর মেয়ে ও শহিদুল ইসলাম হিরার স্ত্রী সন্ধ্যা বেগম বৃষ্টি, সদর উপজেলার পাগলাদাহ গ্রামের মৃত আফজাল গাজীর ছেলে আসাদ গাজী ও শহরের নাজির শংকরপুর স্কুল পাড়ার মৃত মগরেব আলীর ছেলে রিয়াজুল ইসলাম।

এ ঘটনায় মাদক আইনে পৃথক তিনটি মামলা হয়েছে গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার ১৫ জুলাই আদালতে সোপর্দ করা হয়েছে। কোতয়ালি থানা সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ৯ টায় পুলিশ গোপন সূত্রে খবর পান শহরের নাজির শংকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পেছনে একজন মাদক বিক্রেতা মাদকদ্রব্য বেচাকেনার করছে।

ওই সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতা রিয়াজুল ইসলাম দৌড়ে পালানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে তার কাছ থেকে ১শ’ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

অপর দিকে, পুরাতন কসবা পুলিশ ফাঁড়ির এএসআই উজ্জল কবির জানান, বুধবার ১৪ জুলাই রাতে গোপন সূত্রে খবর পান সদর উপজেলার নওদাগ্রাম হতে বোলপুর রোডে বোলপুর গ্রামের জনৈক মোঃ মতিয়ার রহমানের (সবুজ) বাড়ির সামনে একজন মাদক বিক্রেতা মাদকদ্রব্য বেচাকেনা করছে।

ওই সংবাদের ভিত্তিতে রাত সোয়া ৯ টায় সেখানে অভিযান চালালে গাঁজা বিক্রেতা আসাদ গাজী পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে তার কাছ থেকে ১৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

এছাড়া, র‌্যাব-৬ যশোর ক্যাম্প সূত্রে জানা যায়, ১৪ জুলাই বুধবার বিকেলে গোপন সূত্রে র‌্যাবের একটি চৌকস টিম খবর পান যশোর মেডিকেল কলেজের প্রধান গেটের সামনে একদল মাদক বিক্রেতা ইয়াবা বেচাকেনার জন্য অবস্থান করছে।

র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালিয়ে প্রসেনজিৎ রায়কে ৯০ পিস ইয়াবা ও সন্ধ্যা বেগম বৃষ্টিকে ৮০ পিস ইয়াবাসহ গ্রেফতার করে। এসময় তাদের সহযোগী শংকরপুরের সাইদুর রহমান দ্রুত পালিয়ে যায়।

র‌্যাব গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি আরটিআর এ্যাপাচী মোটর সাইকেল ও ৩টি মোবাইল ফোন উদ্ধার করে। পরে রাতে তাদেরকে কোতয়ালি থানায় সোপর্দ করে মাদক আইনে মামলা দেয়।