স্বর্ণ পদকপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের আলীর প্রশংসনীয় উদ্যোগ

প্রতিবন্ধী, বিধবা ও বয়স্কদের কষ্ট করে ভাতা উত্তলণ লাঘবে এবার অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন যশোর সদর উপজেলার ১৪ নং নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের (স্বর্ণপদকপ্রাপ্ত) চেয়ারম্যান মোদাচ্ছের আলী।

তীব্র গরম আর নানা প্রতিকূলতা উপেক্ষা করে ব্যাংক কিম্বা পরিষদ চত্বরে যেয়ে ঘন্টাপর ঘন্টা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে সরকারী এই ভাতা ভোগীদের টাকা উত্তোলন করতে কোথাও যাওয়া লাগবে না।

বরং স্ব-স্ব এলাকার এই সমস্ত সুবিধা ভুগীদের কাছে পৌঁচ্ছে যাবে প্রতিবন্ধী, বিধবা ও বয়স্কভাতার সরকার প্রদেয় সব অর্থ। এ ব্যাপারে স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান মোদাচ্ছের আলীর সাথে এক সাক্ষাতে বলেন- আমরা জনগণের সেবক, তাদের সুবিধা-অসুবিধা গুলো বুঝে ব্যাবস্থা করে দেয়া আমাদের নৈতিক দায়িত্বের মধ্যে পড়ে।

অনেক ক্ষেত্রে দেখেছি বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীরা ভাতা উত্তোলন করতে এসে ঘন্টাপর ঘন্টা লাইনে দাঁড়িয়ে কষ্ট করেন। সেই সাথে ইউনিয়নের সব লোক একস্থানে জড়ো হওয়ায় অনেক ক্ষেত্রে স্বাস্থ্য বিধি লঙ্ঘিত হয়।

এসকল কিছুই বিবেচনায় এনে এখন থেকে অত্র ইউনিয়নের প্রত্যেক’টা ওয়ার্ডের উপকারভোগীদের কাছে পৌঁচ্ছে দেয়া হবে এই অর্থ। এর ফলে অতিরিক্ত সময় ও কষ্ট দুটিই লাঘব হবে। তিনি আরো বলেন আমার নরেন্দ্রপুর ইউনিয়নে বর্তমানে এই সুবিধাভোগীর সংখ্যা বর্তমানে ১৭৯০ জন।

এর মধ্য বয়স্ক- ৯৮৫ জন, বিধবা- ৩৪৪ জন ও ৪৬১ জন প্রতিবন্ধী সরকারি এই সুবিধা ভোগ করছেন। মূলত এসব মানুষের কষ্ট লাঘবে অনুমোদিত ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে স্বচ্ছ ভাবে উপকার ভোগীদের মাঝে ভাতার অর্থ পৌঁচ্ছে দিচ্ছি।