ইয়ে হ্যায় বম্বে মেরি জান: মিথিলা

Actor

গত ৩০ জুন কলকাতায় শ্বশুরবাড়ি গিয়েছেন অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। সঙ্গে তার মেয়ে আইরাও আছে। এই মুহূর্তে মিথিলা তার স্বামী সৃজিত মুখার্জির সঙ্গে মুম্বাই রয়েছেন। মুম্বাইয়ে একটি সিনেমার শুটিং করছেন সৃজিত।

তারই ফাঁকে কিছুটা সময় পেলে মিথিলা ও কন্যা আইরাকে নিয়ে বেরিয়ে পড়ছেন মুম্বাই দর্শনে। এর আগে কখনও মুম্বাই ঘুরে দেখা হয়নি মিথিলার। সে কথা কদিন আগে কলকাতার এক শোতে নিজেই জানিয়েছেন তিনি। মুম্বাই দেখার যে তার প্রবল ইচ্ছা, সে কথা জানিয়েছিলেন সেই শোতে।

হয়তো তাই মুম্বাই ঘুরে দেখার আনন্দ ভক্ত-অনুরাগীদের সঙ্গে শেয়ার করতেও ভোলেন নি অভিনেত্রী। সম্প্রতি বেশ কিছু ছবি নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছেন মিথিলা। আর সেই ছবিগুলোর ক্যাপশনে লিখেছেন, ইয়ে হ্যায় বম্বে মেরি জান।

১৯৫৬ সালে মুক্তি পাওয়া হিন্দি সিআইডি সিনেমার জনপ্রিয় একটি গানের শিরোনাম ইয়ে হ্যায় বম্বে মেরি জান। পরে একই নামে বলিউডে সিনেমাও হয়েছে। মুম্বাই ঘুরতে গিয়ে উচ্ছ্বসিত মিথিলা সেই জনপ্রিয় গানের শিরোনামই ব্যবহার করেছেন ছবিতে।

ছবিতে দেখা যায়, মুম্বাইয়ের কোলাবার সমুদ্র সৈকতে ছোট্ট আইরাকে পাশে জড়িয়ে ধরে বসে রয়েছেন মিথিলা। কোনো ছবিতে সৃজিতও রয়েছেন। আবার কোনো ছবিতে দেখা যায় মুম্বাইয়ের বিখ্যাত গেটওয়ে অফ ইন্ডিয়ার সামনের চত্বরে মেয়ে আইরাকে নিয়ে মিথিলা।

ছবিগুলো দেখেই বোঝা যায় মা-মেয়ে দারুণ উপভোগ করছেন মুম্বাই। মেয়েকে নিয়ে ঘুরতে খুবই পছন্দ করেন মিথিলা। মা-মেয়ের ভ্রমণের অভিজ্ঞতা নিয়ে বইও লিখেছেন তিনি। বইটির সিরিজের নাম আইরা আর মায়ের অভিযান। তানজানিয়ার দ্বীপে এই সিরিজেরই প্রথম গল্প।

এদিকে সম্প্রতি প্রথমবারের মতো মিথিলা যুক্ত হয়েছেন কলকাতার সিনেমায়। নাম মায়া। হয়ে গেছে এর দৃশ্যধারণ। এতে নাম চরিত্রে অভিনয় করেছেন মিথিলা।