মিথ্যাই এ সরকারের সম্বল : রিজভী

ruhul kabir rizvi
ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, মিথ্যাই এ সরকারের সম্বল। তারা করোনাকে রাজনীতিকরণ করে জনগণকে বিভ্রান্ত করার জন্য একের পর এক পদক্ষেপ গ্রহণ করছে। যখন দেখছে এটা নিয়ে কাজ হচ্ছে না তখন তারা আরেকটি ইস্যুকে সামনে নিয়ে আসে।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ বিস্ময়ের কথা জানান।

রিজভী বলেন, করোনাভাইরাসের কারণে চারদিকে মানুষ মারা যাচ্ছে। আত্মীয়-স্বজনরা মারা যাচ্ছে। এই সরকার কোনো পদক্ষেপই গ্রহণ করতে পারেনি। তারা সম্পূর্ণরূপে ব্যর্থ।

শুধু তাই নয়, এই করোনাভাইরাসকে কেন্দ্র করে সরকার যে দুর্নীতি করেছে তা পৃথিবীর মধ্যে এক ন্যক্কারজনক ঘটনা। তারা যে মাস্ক আমদানি করেছে সেটা তাদের নিজের লোকদের দিয়ে করিয়েছে, নিম্নমানের মাস্ক সরবরাহ করেছে আর তাদের পকেট ভারি করেছে। আর ব‌লে‌ছে এন৯৫ সরবরাহ ক‌রে‌ছি। তারা মিথ‌্যার ওপর মিথ‌্যা ব‌লে।

বরিশালের পরিস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, আমার কাছে বিস্ময়কর মনে হয়, প্রশাসনের সাথে আওয়ামী লীগের সংঘর্ষ হ‌য়ে‌ছে। এর আগে আওয়ামী লীগের নেতৃবৃন্দের নামে মামলা হয়েছে।

গতকাল মামলা হয়েছে ইএনও এবং ওসির নামে। আমি বিস্মিত হচ্ছি যে, আন্দোলন যখন চলছে তখন মনে হয়েছে প্রশাসনের এই লোকেরা আওয়ামী লীগের চেয়ে বড় ক্যাডার। তারা তো নিরপেক্ষ প্রতিষ্ঠান, ‌কিন্তু এটা মনে হয়‌নি।

তিনি বলেন, ২০১৫ সালের আন্দোলনে যশোরের এসপি বলেছিলেন- কী ব্যাপার- আমি মিছিলের শব্দ শুনি, গুলির শব্দ শুনি না কেন। তিনি শেখ হাসিনার প্রিয়পাত্র হতে চেয়েছেন।

ওই সময় শুনেছি পুলিশের বড় বড় কর্মকর্তারা বলেছেন, আমরা বন্দুক-গুলি দিয়েছি পকেটে রাখার জন্য? এটা ব্যবহার হচ্ছে না কেন?’ যে দল সরকার পরিচালনা করেছে, সংসদে বিরোধী দল ছিল, জনগণের স্বার্থ রক্ষা করেছে সেই দলের বিরুদ্ধে প্রকাশ্যে গুলি চালানোর কথা বলছে, অদ্ভূত ব্যাপার।

প্রশাসনের উদ্দেশ্যে বিএনপির এ মুখপাত্র বলেন, সমাজে কোথায় আপনাদের ভিত্তি রেখেছেন? যারা গুন্ডামি করে ক্ষমতা দখল করে আছে, অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে, তাদের রক্ষা করার জন্য এমন কোনও কাজ নাই, আপনারা করেননি।