কলকাতার ছবিতে মিথিলা

Actor

আবারও কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন অভিনেত্রী ও গায়িকা রাফিয়াত রশিদ মিথিলা। ‘আ রিভার ইন হ্যাভেন’ ছবিটি নির্মাণ করছেন রিঙ্গো বন্দ্যোপাধ্যায়।

মিথিলা বর্তমান স্বামী সৃজিতের সঙ্গে মুম্বাইয়ে অবস্থান করছেন। ছবিতে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, ‘দুর্দান্ত গল্প ও চরিত্রের জন্য কাজটিতে সম্মতি দিয়েছি।

এতে আমার চরিত্রের নানা বাঁক রয়েছে। যেখানে একজন সাধারণ নারী পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থা থেকে বের হয়ে একটি নদীর স্রোতের মতো জীবনযাপন করতে শেখে।’

ছবির দৃশ্যধারণ হবে ভারতের পুরোনো শহর বারাণসিতে। সবকিছু ঠিক থাকলে আসছে সেপ্টেম্বরেই শুটিং শুরু হবে। জানা গেছে, গঙ্গা নদী, ভালোবাসা, বিশ্বাস, ধোঁকা এবং সবশেষে পুনর্মিলনের মতো বিষয় নিয়ে সাজানো হয়েছে ছবির গল্প। এর কেন্দ্রীয় চরিত্রে থাকছেন মিথিলা।

ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করবেন শ্রমণা চক্রবর্তী, সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়, চান্দ্রেয়ী ঘোষ, অমৃতা চট্টোপাধ্যায়, তন্নিষ্ঠা বিশ্বাসসহ অনেকেই।

এ ছবি ছাড়াও সম্প্রতি তিনি কলকতার ‘মায়া’ নামে আরও একটি ছবিতে নামভূমিকায় অভিনয় করেছেন। রাজর্ষি দে পরিচালিত ছবিটি মুক্তির অপেক্ষায়।

চলতি বছর ‘অমানুষ’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান তিনি। অনন্য মামুন পরিচালিত এ ছবির দৃশ্যধারণ শেষ হয়েছে। শিগগিরই এটি মুক্তি পাবে।