অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে নরেন্দ্রপুর বিট পুলিশিং কমিটির সভা

বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি ৩১ আগস্ট মঙ্গলবার নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদ অডিটোরিয়াম হলরুমে কোতয়ালী মডেল থানাধীন ২৩নং বিট পুলিশিংয়ের আয়োজনে মাদক,

জঙ্গি, চুরি, ছিনতাই, চাঁদাবাজি, নারী নির্যাতন সহ সাম্প্রতিক সময়ের আলোচিত কিশোর গ্যাং প্রতিরোধে স্থানীয় দের সাথে মত বিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিট পুলিশিং আয়োজিত সচেতনতামূলক এ সভায় প্রধান অতিথি ছিলেন যশোর সদর ক সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলাল হোসাইন। কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ তাজুল ইসলাম ও ইন্সপেক্টর (অপারেশন) সুমন ভক্ত বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি তাজুল ইসলাম বক্তব্যে বলেন, পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বাংলাদেশ পুলিশের মাননীয় ইন্সপেক্টর জেনারেল মহোদয় বিট পুলিশিং সেবা চালু করেছেন। যার ফলে পুলিশ ও জনগণের মধ্যে আরো বেশি সুসম্পর্ক গড়ে উঠেছে।

এই বিট পুলিশ দ্বারা প্রত্যন্ত এলাকা গুলোতেও পুলিশি সেবা; অতি দ্রুত সময়ের মধ্যে পৌঁছে গিয়েছে। বিশেষ অতিথি সুমন ভক্ত বলেন “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি এই স্লোগানকে বাস্তবায়ন করতে প্রতিটি বিটে নিয়োজিত অফিসারগণ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

দায়িত্বপ্রাপ্ত অফিসারগণ নিজ-নিজ বিট সমুহে খোঁজ-খবর নিচ্ছেন এবং বিভিন্ন প্রকার সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে। তিনি আরো বলেন, আপনার পুলিশ আপনার দোরগোড়ায়, তাদেরকে তথ্য দিন এবং আপনি ও আপনার এলাকাটি নিরাপদ থাকুন।

একই সাথে তিনি উপস্থিত সকলকে নিজ-নিজ এলাকাটি মাদক, সন্ত্রাস ও কিশোর গ্যাং মুক্ত করতে জেলা পুলিশ কে তথ্য দিয়ে সহায়তা প্রদান করারও আহবান জানান।

ইন্টেলিজেন্স অ্যান্ড কমিউনিটি পুলিশিং কোতয়ালী থানা সভাপতি ইন্সপেক্টর শাহাজান আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন- নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোদাচ্ছের আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু হানিফা,

রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমীর প্রধান শিক্ষক, রূপদিয়া শহীদ স্মৃতি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আকবর, ঐতিহ্যবাহী রূপদিয়া বাজার ইজারাদার (হাটমালিক) চেয়ারম্যান প্রার্থী ও বিশিষ্ট ব্যবসায়ী রাজু আহম্মেদ, নরেন্দ্রপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুপ্রভাত মন্ডল, টুআইসি এএসআই আজাদ, স্থানীয় জনপ্রতিনিধি সহ সর্বসাধারণ ও বিট অফিসার সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা।