যবিপ্রবি’র নীল দলের ফ্রি হেলথ ক্যাম্পে চিকিৎসা পেলো ৪৯২ জন

just logo

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফ্রি হেলথ্ ক্যাম্পে সমাজের অনগ্রসর ও সুবিধাবি ত ৪৯২ জনকে চিকিৎসা সেবা দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নীল দল।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষকদের এ সংগঠন ‘কমিউনিটি সার্ভিস’-এর অংশ হিসেবে চিকিৎসার পাশাপাশি রোগীদের ঔষধও সরবরাহ করে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডা. এম আর খান মেডিকেল সেন্টারের সামনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নীল দলের ফ্রি হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর রক্ত দিয়েছিলেন এ দেশের দুঃখি ও মেহনতি মানুষের মুখে হাসি ফোঁটাবার জন্য।

বর্তমানে এ দেশকে সোনার বাংলা গড়ার জন্য তাঁর দুই কন্যা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, জাতির পিতাকে যদি ভালোবাসতে হয়, তাহলে এ দেশের মানুষকে ভালোবাসতে হবে। ফ্রি হেলথ ক্যাম্পের মতো মহতি উদ্যোগ নেওয়ায় তিনি যবিপ্রবি নীল দলকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে যবিপ্রবি নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ বলেন, এই হেলথ্ ক্যাম্পের আয়োজনে যাঁরা আর্থিকভাবে সাহায্য করেছেন, দুঃখী ও মেহনতি মানুষের জন্য ঔষধ সামগ্রী সংগ্রহ করেছেন; যে সমস্ত চিকিৎসক, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী নিরলস পরিশ্রম করেছেন তাদের বিশেষভাবে ধন্যবাদ জানাই। আশা করি, নীল দলের এ ধরনের মহতি উদ্যোগ আগামীতেও অব্যাহত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, বিশ^বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, অধ্যাপক ড. মো. আমিনুর রহমান,

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ এমদাদুল হক, প্রভোস্ট ড. সেলিনা আক্তার, নীল দলের সদস্য সচিব ডা. মো. ফিরোজ কবির, নীল দলের যুগ্ম আহ্বায়ক ড. মোঃ আশরাফুজ্জামান জাহিদ, ড. তানভীর ইসলাম, নীল দলের সদস্য ড. শিমুল সাহা, ড. মো. কোরবান আলী, মো. হাবিবুর রহমান,

মোস্তাফিজুর রহমান, শাহীন সরকারসহ বিভিন্ন অনুষদ, বিভাগ ও দপ্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধন অনুষ্ঠান পরিচালনা করেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. জিল্লুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠান শেষে শুরু হয় চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম।