স্বাস্থ্যবিধি মেনে সশরীরে যবিপ্রবির স্নাতকোত্তর শ্রেণির পরীক্ষা শুরু

just logo

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো: আব্দুর রশিদ বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা শুরু হয়েছে। আগামী অক্টোবর মাসের শুরুতে স্নাতক শ্রেণির শেষ বর্ষের পরীক্ষা হওয়ার সম্ভাবনা রয়েছে। শ্রীঘই পরীক্ষার সূচিও ঘোষণা করা হবে।

তিনি আরো জানান, ১২ সেপ্টেম্বর রোববার যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে সকাল ১০ থেকে বেলা ১টা পর্যন্ত স্নাতকোত্তর শ্রেণির সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহণ করা হয়।

স্নাতকোত্তর শ্রেণির পরীক্ষা শুরু হলে সংশ্লিষ্ট ডিন, চেয়ারম্যানদের নিয়ে পরীক্ষার হল পরিদর্শনে যান যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। জনসংযোগ কর্মকর্তা জানান, যে সকল বিভাগে স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী রয়েছে, তার প্রায় প্রতিটি বিভাগে পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে।

প্রথম দিন পাঁচটি বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পর্যায়ক্রমে স্নাতকোত্তরে শ্রেণির শিক্ষার্থী থাকা সকল বিভাগেই পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্ব স্ব বিভাগে কঠোর স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষা গ্রহণ করা হচ্ছে।

জনসংযোগ কর্মকর্তা মো: আব্দুর রশিদ আরও জানান, করোনা পরীক্ষার পর হলে স্বাস্থ্যবিধি মেনে একজন শিক্ষার্থীকে একটি কক্ষে রাখা হয়েছে। হলের মধ্যেই শিক্ষার্থীদের খাওয়া-দাওয়ার সকল ব্যবস্থা রাখা হয়েছে। পরীক্ষা চলাকালীন হলে অবস্থানরত শিক্ষার্থীদের একদিন পরপর স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার সময় হলে থাকার জন্য ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর থেকে দরখাস্ত আহ্বান করা হয়। তাঁদের সংখ্যা পর্যালোচনা করে পরবর্তী বর্ষের শিক্ষার্থীদের বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এদিকে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সকল চিকিৎসক, নার্স ও মেডিকেল স্টাফদের ছুটি বাতিলও করা হয়েছে।