২৮৩৯ পদে নিয়োগ বাতিল করল স্বাস্থ্য মন্ত্রণালয়

Ministry

অনিয়ম-দুর্নীতির অভিযোগে দীর্ঘদিন স্থগিত থাকা মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফারের ২ হাজার ৮৩৯টি পদে নিয়োগ বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সোমবার ২০ সেপ্টেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব আনজুমান আরা স্বাক্ষরিত এক চিঠিতে একথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন মেডিক্যাল টেকনোলজিস্ট, মেডিক্যাল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে নিয়োগে দুর্নীতির বিষয়ে পত্রিকায় প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে তদন্ত করার জন্য স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক কমিটি গঠন করা হয়।

কমিটি থেকে দাখিল করা তদন্ত প্রতিবেদনের আলোকে স্বাস্থ্যমন্ত্রী অধিদফতরের আওতাধীন ওই তিন পদে জনবল নিয়োগের বিষয়ে নির্দেশনা দিয়েছেন।

চিঠিতে জানানো হয়, আবার নতুন করে বিজ্ঞপ্তির মাধ্যমে দ্রুত নিয়োগ কার্যক্রম শুরু হবে। ইতিপূর্বে যারা আবেদন করেছেন তাদের নতুনভাবে আবেদন করতে হবে না।

তারা নতুন নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। নির্দেশনায় বলা হয়, তদন্ত প্রতিবেদনে লিখিত পরীক্ষার খাতায় অস্পষ্টতা পাওয়া গেছে বলে উল্লেখ রয়েছে।

তাই নিয়োগ কার্যক্রম বাতিল করে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রদানের ব্যবস্থা করা হোক। স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৯ জুন ৮৮৯টি মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ানে এক হাজার ৮০০টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়।