কাতারেই শেষ বিশ্বকাপ খেলবেন নেইমার

neymar jr

ব্রাজিলের হয়ে দুর্দান্ত খেলে যাচ্ছেন তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়র। গত দুই বিশ্বকাপে দলের ভরসার অন্যতম খেলোয়াড় ছিলেন তিনি।

তবে দেশকে এখনও বিশ্বকাপ জেতাতে পারেননি। এমন আক্ষেপ থেকে গেলেও কাতার বিশ্বকাপে নিজেকে উজাড় করে দলকে চ্যাম্পিয়ন করার সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন বলে জানান তিনি।

২০১৪ ও ২০১৮ সালের বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন নেইমার। দুইটি বিশ্বকাপ খেলে এবার নিজের বিশ্বকাপ ক্যারিয়ারের ইতি ঘটানোর কথাও জানিয়েছেন তিনি।

২০২২ কাতার বিশ্বকাপের পর দেশের হয়ে এ টুর্নামেন্টে আর হয়তো খেলা হবে না পিএসজির এই ফরোয়ার্ডের।কারণ হিসেবে নিজের মানসিক ও শারিরিক চাপের কথা উল্লেখ করে তিনি।

‘ডিএজিএন’ নামক একটি স্পোর্টস স্ট্রিমিং সার্ভিসকে দেয়া এক ভিডিওবার্তায় নেইমার বলেন, আমার মনে হয় এটিই (২০২২ বিশ্বকাপ) আমার শেষ বিশ্বকাপ। কারণ আমি জানি না এরপর (পরবর্তী বিশ্বকাপগুলোতে) ফুটবল খেলার মানসিক শক্তি আমার থাকবে কিনা।

তাই আমি নিজের সবটুকু দিয়ে দেশকে বিশ্বকাপ জেতাতে চাইব এবং ছোট থেকে আমি যে স্বপ্ন দেখে এসেছি, তা পূর্ণ করার চেষ্টা করব। আশা করছি এটি আমি পারবই।

২০১৪ সালে দেশের মাটিতে ব্রাজিলের হয়ে বিশ্বকাপে অভিষেক হয় নেইমারের। সেবারের টুর্নামেন্টে তার চোখজুড়ানো পারফরম্যান্স মুগ্ধ করে ফুটবলপ্রেমীদের।

তারপর থেকে ব্রাজিলকে জেতানোর গুরুদায়িত্ব কাধেঁ নিয়ে দলের সঙ্গে পথচলা শুরু করেন তখনকার সেই বার্সা তারকা। এখনও নিজের পায়ের যাদু দিয়ে ব্রাজিলকে জিতিয়ে যাচ্ছেন পিএসজির এ ফরোয়ার্ড।