দেশে চাকরির ক্ষেত্র ও সুযোগ তৈরি হচ্ছে না : জি এম কাদের

ফাইল ছবি

দেশে চাকরির ক্ষেত্র ও সুযোগ তৈরি হচ্ছে না- মন্তব্য করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, জনগণ জীবিকার প্রয়োজনে পাহাড়, মরুভূমি, সমুদ্র, জঙ্গল পাড়ি দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে দেশ ত্যাগের চেষ্টা করছে। মেগা উন্নয়নের সুফল জনগণ পাচ্ছে না।

রোববার ১০ অক্টোবর বনানীতে দলীয় চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে জাতীয় পার্টির নবনিযুক্ত মহাসচিব মুজিবুল হক চুন্নুকে দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টির উন্নয়নের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছেছিল। জাতীয় পার্টির উপজেলা ব্যবস্থা, ঔষধ নীতি ইত্যাদি যুগান্তকারী সংস্কারের সুফল জনগণ এখন ভোগ করছে।

তিনি বলেন, সব ষড়যন্ত্র, প্রতিবন্ধকতা ও উদ্দেশ্যমূলক অপপ্রচার উপেক্ষা করে জনগণের ভালোবাসা, আবেগ ও উৎসাহ নিয়ে জাতীয় পার্টি এগিয়ে যাচ্ছে। দলের নেতাকর্মীদের উদ্দেশে জাপা চেয়ারম্যান বলেন, জনগণের কাছে জাতীয় পার্টির নেতাকর্মীদের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে হবে।

নেতাকে লোভের ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে। জনগণের কাছে নন্দিত নেতা হতে হবে, নিন্দিত নয়। দলের ভেতরে বিভেদ-বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের অবশ্যই শাস্তি পেতে হবে।