কাপ্তাইয়ে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেথোয়াই মারমাকে (৫৬) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার (১৬ অক্টোবর) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন তিনি।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর বিষয়টি নিশ্চিত করেছেন। এই হত্যাকাণ্ডের জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করেছেন তিনি।

রাত ১টার দিকে হাজি মুছা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্থানীয় সকল চেয়ারম্যান প্রার্থীকে সজাগ থাকার জন্য অনুরোধও করেছেন।

তিনি বলেছেন, চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থীকে কিছুক্ষণ আগে হত্যা করা হয়েছে। সকল চেয়ারম্যান প্রার্থীকে সজাগ থাকার জন্য অনুরোধ করা হলো।

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, আমরা জেনেছি আওয়ামী লীগের নৌকার প্রার্থী নেথোয়াই মারমাকে গুলি করে হত্যা করেছে একদল দুর্বৃত্ত।

পুলিশ সেখানে যাচ্ছে। সেখানে গেলে বিস্তারিত জানতে পারবো। এদিকে স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, চিৎমরম ইউনিয়ন পরিষদ এলাকাটিতে আঞ্চলিক দল জেএসএস এর আধিপত্য রয়েছে এবং তাদের সমর্থনীয় একজন জনপ্রতিনিধিও রয়েছে।

তাই নিজেদের আধিপত্য নিশ্চিত রাখতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থীকে হত্যার মাধ্যমে সরিয়ে দেওয়া হয়েছে বলে দলটির তৃণমূল পর্যায়েরর নেতাকর্মীরা দাবি করেছেন।