নায়কের ছোড়া গুলিতে নারী ক্যামেরাপারসন নিহত

সিনেমার শুটিং চলছিল। নায়কের হাতে বন্দুক। তাক করা ছিলেন ভিলেনের দিকে। কিন্তু হাঠৎ সেই বন্দুক থেকে গুলি বেরিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। তা লেগে যায় নারী ক্যামেরাপারসনের শরীরে। আর এতে তিনি নিহত হন। আরেকটি গুলি গিয়ে লাগে পরিচালকের গায়ে। তিনি গুরুতর আহত হন।

ঘটনা যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোর। শুক্রবার বিবিসি এক প্রতিবেদনে বলা হয়েছে, সিনেমার সেটে বর্ষীয়াণ মার্কিন অভিনেতা অ্যালেক বল্ডউইন প্রপ বন্দুকের সাহায্যে গুলি চালান। এতে ক্যামেরাপারসন গালিনা হাচিন্সের (৪২) মৃত্যু হয়। গুরুতর আহত হন পরিচালক জোয়েল সুজা (৪৮)।

পুলিশ জানায়, তারা এই ঘটনার তদন্ত শুরু করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ঘটনায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি। ওই প্রতিবেদনে বলা হয়েছে, রাস্ট নামে ওই সিনেমায় ‌‘মিশন ইম্পসিবল’ খ্যাত বল্ডউইন ১৯ শতাব্দীর পশ্চিমাঞ্চলের প্রধানের ভূমিকায় অভিনয় করছেন।

এ ব্যাপারে স্থানীয় শেরিফের মুখপাত্র এক বিবৃতিতে জানান, অ্যালেক বল্ডউইন একটি প্রপ বন্ধুকের গুলি ফাঁকা জায়গায় চালিয়েছিলেন। কিন্তু সেই গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে ক্যামেরাপারসন গালিনা ও পরিচালক জোয়েলের গায়ে লাগে। গালিনাকে হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

জোয়েলকে অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়। তবে হাচিন্স হাসপাতালে পৌঁছলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পরিচালক জোয়েলের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।